ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের জন্য এলো ভারতের আরও ৫০ টন ত্রাণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
রোহিঙ্গাদের জন্য এলো ভারতের আরও ৫০ টন ত্রাণ বৃহস্পতিবার ত্রাণ নিয়ে আসা ভারতীয় বিমান বাহিনীর প্লেন (ফাইল ফটো)

ঢাকা: মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর সহিংস অভিযানে পালিয়ে বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য আরও ৫০ টন ত্রাণ সামগ্রী পাঠালো ভারত।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ভারতীয় বিমান বাহিনীর একটি প্লেন এই ত্রাণ নিয়ে চট্টগ্রামের হযরত শাহ আমানত বিমাবন্দরে অবতরণ করে। সেখান থেকেই ত্রাণ সামগ্রী সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বুঝিয়ে দেওয়া হয়।

এর আগে, গত বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভারত ৫৩ টন ত্রাণ সামগ্রী পাঠায় রোহিঙ্গাদের জন্য। সেই ত্রাণ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হাতে তুলে দেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

শুক্রবার নতুন করে ত্রাণ পাঠানোর বিষয়টি জানিয়ে ভারতীয় হাইকমিশনারের দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ত্রাণ নতুন করে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা পরিবারগুলোর জন্য দেওয়া হয়েছে। ভারত ৩ লাখ রোহিঙ্গা বা ৭০ হাজার পরিবারের জন্য মানবিক সহায়তা চালিয়ে যাবে।

এই ত্রাণ থেকে ১৫ কেজি করে দেওয়া হচ্ছে প্রত্যেক পরিবারকে। যেখানে থাকছে চাল, ডাল, চিনি, লবণ, বিস্কুট, গুঁড়ো দুধ, নুডলস, সাবান, মশারি ও তেল।

বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বয় করে আসছে দিনগুলোতে ক্রমান্বয়ে আরও ত্রাণ সহায়তা দিয়ে যাবে ভারত।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।