ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বনকর্মীদের গুলি থেকে বেঁচে গেলেন বাংলানিউজের হামিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
বনকর্মীদের গুলি থেকে বেঁচে গেলেন বাংলানিউজের হামিদ এম এ হামিদ

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় বন বিভাগের কর্মীদের ছোঁড়া গুলি থেকে অল্পের জন্য বেঁচে গেলেন বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট এম এ হামিদ। 

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) উপজেলার সীমান্তবর্তী  ইউনিয়ন ইসলামপুরের সংরক্ষিত বনাঞ্চল কুরমা বনবিটে অবস্থিত হামহাম জলপ্রপাতে যাওয়ার সময় তাকে লক্ষ্য করে এ গুলি ছোঁড়া হয়।  

হামিদ জানান, তিনিসহ তিনজন সকাল সাড়ে ১০টায় মোটরসাইকেলযোগে পেশাগত কাজে হামহাম জলপ্রপাতের দিকে যাচ্ছিলেন।

পথে পাহাড়ের ভেতর সদ্য কাটা সেগুন গাছের গুঁড়ি দেখে ছবি তুলতে গেলে বনবিভাগের  চার কর্মী  বন্দুক  নিয়ে  তাদের ধাওয়া  করে। এসময় এক রাউন্ড ফাঁকা গুলি করে তারা।

এক পর্যায়ে দু’জনকে তাড়িয়ে দিয়ে হামিদের ওপর চড়াও হয় ওই চার বনকর্মী। পরে অকথ্য ভাষায় গালাগাল করে দুই ফুট কাছ থেকে নাক বরাবর আরেক রাউন্ড গুলি  করে এবং ক্যামেরা ছিনিয়ে নেয়।  

খবর পেয়ে বিট অফিসার জহিরুল ইসলাম ঘটনাস্থলে এসে হামিদকে শাসান এবং কেন ছবি তুলতে গেলেন সে বিষয়ে তাকে উল্টো জেরা করেন।

এ বিষয়ে বিজিবির সংশ্লিষ্ট ক্যাম্পে জানানো হলে তারা সেখানকার কমান্ডিং অফিসারকে (সিও) জানায়। পরে সিও বন বিভাগীয় কর্মকর্তাকে জানালে তিনি হামিদকে ফোন করে বিস্তারিত জেনে শ্রীমঙ্গলে সহকারী বন সংরক্ষকের (এসিএফ) সঙ্গে যোগাযোগ করতে বলেন।

এ বিষয়ে হামিদ একটি সাধারণ ডায়েরি (জিডি) করছেন বলেও জানান।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
বিএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।