[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭

bangla news

১৭ বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করেছে মিয়ানমার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৪ ১:৪৫:৩১ পিএম
১৭ বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করেছে মিয়ানমার

১৭ বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করেছে মিয়ানমার

ঢাকা: মিয়ানমার ১৭ বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করেছে বলে জানিয়েছে হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশ। 

রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদে ২১ ও ২২ সেপ্টেম্বর সিলেট থেকে মিয়ানমার অভিমুখে রোড মার্চ উপলক্ষে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে লিখিত বক্তব্য পড়ে শোনান সংগঠনটির চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধান না হলে এটা আমাদের স্বাধীনতা, সার্বভৌমত্বের প্রতি হুমকির কারণ হতে পারে। ইতোমধ্যে মিয়ানমার সেনাবাহিনী ১৭ বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘনের দুঃসাহস দেখিয়েছে। কিন্তু আমাদের সরকার দুর্বল মৌখিক প্রতিবাদ ছাড়া আর কিছু করতে পারেনি। এ বিষয়ে সরকারের জাতীয়ভাবে ঐক্যবদ্ধ হয়ে পদক্ষেপ নিতে হবে।

তিনি আরও বলেন, মিয়ানমারের নির্যাতন সহ্য করতে না পেরে রোহিঙ্গারা বাংলাদেশে পালিয়ে আসছে। জাতিসংঘের উদ্বাস্তু বিষয়ক হাইকমিশনের হিসেবে ১ লাখ ৪০ হাজারের বেশি রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে। অন্যদিকে বিবিসি বলছে প্রায় তিন লাখ রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে এসেছে।
এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন রোড মার্চ বাস্তবায়ন কমিটির সদস্য মাওলানা গোলাম মুহিউদ্দিন ইকরাম, মুফতি রেজাউল করীমম, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, মুফতি আবু সাঈদ।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৭
ইউএম/এসএইচ

অন্তর্ভুক্ত বিষয়ঃ রোহিঙ্গা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa