[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ নভেম্বর ২০১৭

bangla news

মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে বেরোবিতে মানববন্ধন

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৪ ১২:৩৬:১৬ পিএম
মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে বেরোবিতে মানববন্ধন

মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে বেরোবিতে মানববন্ধন

বেরোবি, রংপুর:  মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর চলমান নির্যাতন বন্ধ ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে বিশ্ব নেতৃবৃন্দের সাড়া দেয়ার আহবান জানিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর)  বঙ্গবন্ধু পরিষদ বেরোবি শাখার উদ্যেগে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়ে এই মানববন্ধন পালন করা হয়।

বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব গণিত বিভাগের প্রভাষক মশিউর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক গণিত বিভাগের সহযোগী অধ্যাপক  হাফিজুর রহমান সেলিম, গণিত বিভাগের বিভাগীয় প্রধান কমলেশ চন্দ্র রায়, নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শেখ মাজেদুল হক, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক গাজী মাজহারুল আনোয়ার, রসায়ন বিভাগের প্রভাষক নুরুজ্জামান খান প্রমুখ বক্তব্য রাখেন। 


বন্ধবন্ধু পরিষদের সদস্য সচিব মশিউর রহমান তার বক্তব্যে রোহিঙ্গাদের ধর্মীয় পরিচয়ে চিহ্নিত না করে মানুষ হিসেবে পরিচয় চিহ্নিত করার আহবান জানিয়ে বলেন, রোহিঙ্গাদের বিষয়টি আজ বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টি করেছে। আমরা চাই এর স্থায়ী সমাধান হোক।  তিনি বিশ্ব নেতৃবৃন্দকে বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো ও তাদের নাগরিকত্ব দেওয়ার জন্য মিয়ানমারকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার  আহবান জানান।

মানববন্ধনে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। 

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪,২০১৭
বিএস 
 

অন্তর্ভুক্ত বিষয়ঃ রোহিঙ্গা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa