ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের অস্তিত্ব নেই’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
‘সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের অস্তিত্ব নেই’

সংসদ ভবন থেকে: সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের কোনো অস্তিত্ব নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু।

বুধবার (১৩ সেপ্টেম্বর) রাতে জাতীয় সংসদে কার্যপ্রণালী বিধির ১৪৭ (১) বিধিতে এ সংক্রান্ত একটি প্রস্তাব সাধারনের নোটিশ উত্থাপন করেন জাসদ (একাংশ) দলীয় সংসদ সদস্য মইনউদ্দিন খান বাদল।  

নোটিশের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে মুজিবুল হক চুন্নু রায় রিভিউয়ের আহ্বান জানান।

তিনি বলেন, ২০১২ সালের ৩১ ডিসেম্বরের পর বাংলাদেশে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল বলে আর কিছু নেই, এর কোনো অস্তিত্বই নেই। এ কাউন্সিল নিয়ে তো আর রিভিউ হতে পারে না। আপিলেট ডিভিশনেই এটা চূড়ান্ত হয়ে গেছে। এটা করতে হলে আবার নতুন আইন করতে হবে।

তিনি বলেন, অতীতে বেশ কয়েক বিচারকের রায়ে বলা হয়েছে, সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের মাধ্যমে তারা কোনো বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেননি। তাহলে এটা নিয়ে কেন আবার এত কথা বলা হচ্ছে। ষোড়শ সংশোধনীতে ইমপিচমেন্ট শব্দ নেই আছে রিমুভাল। ইমপিচমেন্ট আর রিমুভাল এক জিনিস না। বিচারপতিরা না বুঝে আবেগতাড়িত হয়ে এই রায় দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
এসএম/এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।