ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৪, ২৬ সেপ্টেম্বর ২০১৭

bangla news

খালেদা জিয়া কোথায়?

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৩ ৮:৫৮:১৪ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

সংসদ ভবন থেকে: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘দেশে  এত বড় দুর্যোগ, এত বড় একটা ঘটনা, মিয়ানমার থেকে বাংলাদেশে প্রায় ৪ লাখ লোক এসে হাজির হয়েছে, মানবেতর জীবনযাপন করছেন, সরকার সর্বাত্মক সাহায্য করছে, কিন্তু খালেদা জিয়া উধাও। তার খবর নাই, তিনি জিয়া কোথায়?’

বুধবার (১৩ সেপ্টেম্বর) রাতে জাতীয় সংসদে কার্যপ্রণালী বিধির ১৪৭ (১) বিধিতে এ সংক্রান্ত একটি প্রস্তাব সাধারণের নোটিশ উত্থাপন করেন জাসদ (একাংশ) দলীয় সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল।
 
নোটিশের ওপর আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্যের সমালোচনা করেন। 

তিনি বলেন, বিএনপি মহাসচিব প্রধানমন্ত্রী কক্সবাজার যাওয়ার পর মন্তব্য করেছেন, অবেশেষে বোধদয় হয়েছে। তাকে (ফখরুল) বলতে চাই-তার নেত্রী কোথায়? তার নেত্রী খালেদা জিয়া তো নিখোঁজ, তিনি তো হারিয়ে গেছেন। বন্যায় মানুষের কষ্টের সময়ও তিনি ছিলেন না, রোহিঙ্গা সঙ্কটের সময়ও তিনি নাই।

তোফায়েল বলেন, রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশা দেখতে তুরস্কের ফার্স্ট লেডি ও ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফর করে গেলেও খালেদা জিয়া কেন আসেননি জাতির কাছে সেটাই এখন বড় প্রশ্ন।

রোহিঙ্গা শরণার্থীর বিষয়ে প্রধানমন্ত্রীর পদক্ষেপ তুলে ধরে বাণিজ্যমন্ত্রী বলেন,  আমাদের প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে সারা বিশ্ব, বিভিন্ন রাষ্ট্র প্রশংসা করেছে। 

‘তিনি তো গিয়েছেন এবং প্রথম দিন থেকে তিনি যারা আশ্রয় নিয়েছেন তাদের সাহায্য করার জন্য ঐতিহাসিক পদক্ষেপ নিয়েছেন,’ যোগ করেন তোফায়েল। 

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
এসএম/এসকে/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa