[x]
[x]
ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৪ জুন ২০১৮

bangla news

জনতার অনুমানেই ম্যানহোলে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৩ ৩:৪৩:০৯ পিএম
মৃত অবস্থায় ম্যানহোলে নিখোঁজ যুবকের সন্ধান

মৃত অবস্থায় ম্যানহোলে নিখোঁজ যুবকের সন্ধান

ঢাকা: রাজধানীর মিরপুরে ময়লা পরিষ্কার করতে ম্যানহোলে নেমে নিখোঁজ হওয়ার প্রায় ২৪ ঘণ্টা পরও সন্ধান মিললো অজ্ঞাত পরিচয় যুবকের। তবে ফায়ার সার্ভিস কর্মীদের অনুমান ভুল প্রমাণ করে সাধারণ জনতা সন্ধান বের করেছে যুবকের মরদেহের।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৩টা ৩৫ মিনিটে মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। ফায়ার সার্ভিস সদর দফতরের স্টেশন অফিসার আল মাসুদ বাংলানিউজকে বিষয়টি জানান।

ড্রেনের পানি যেদিকে প্রবাহমান তার প্রায় ৫০ ফুট উল্টা দিকে মরদেহের সন্ধান পান সাধারণ জনতা। এর আগে পানির প্রবাহমানতার দিকে প্রায় ২২ ঘণ্টা খোঁজাখুঁজি করে ফায়ার সার্ভিস।

স্থানীয় জনতা ফায়ার সার্ভিসকে উল্টো দিকে খোঁজার অনুরোধ জানায়। কিন্তু উল্টোদিকে আসার সম্ভাবনা গুরুত্ব দেয়নি ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে সাধারণ জনগণ উল্টোদিকে প্রায় ৫০ ফুট দূরে আরেকটি ম্যানহোলের ঢাকনা উঠিয়ে নিচে নামে। ১৫-২০ মিনিট খোঁজাখুঁজির পর সাড়ে তিনটায় মরদেহের সন্ধান পায়।

উদ্ধারে অংশ নেওয়া স্থানীয় বাসীন্দা মো. কাউসার বাংলানিউজকে বলেন, কাল থেকেই আমরা কয়েকজন ফায়ার সার্ভিসকে সহায়তা করছি। আমাদের সন্দেহ, একটা মানুষ ডুবল কিন্তু সে গেল কই। কাল রাতেই ফায়ার সার্ভিসের ডুবুরীদের উল্টোদিকে খোঁজার অনুরোধ করেছিলাম। কিন্তু তারা অল্প একটু খুঁজে আর খুঁজলনা। আজ আমরা অনেকটা চ্যালেঞ্জ করেই উল্টাদিকে ম্যানহোল খুলে নিচে নামি। যে ম্যানহোলে পড়ে সে নিখোঁজ হয়েছে তার উল্টাদিকে অনেক দূরে এসে ময়লার সঙ্গে আটকে ছিল।

'সবমিলিয়ে অন্তত লাশটাতো পাওয়া গেল, এটা ভেবে ভাল লাগছে' বলেন তিনি।

উদ্ধার শেষে ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধারে অংশ নেওয়া সাধারণ জনগণকে ধন্যবাদ জানান এবং লাশটি রূপনগর থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

রূপনগর থানার উপ-পরিদর্শক (এসআই) বলেন, লাশটি থানায় নিয়ে আসা হয়েছে, তারপর ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতালে পাঠানো হবে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে মিরপুর ৭ নম্বর সেকশনের চলন্তিকা এলাকার জিতা গার্মেন্টসের পাশের একটি ম্যানহোলে নেমে ওই পরিচ্ছন্নতাকর্মী নিখোঁজ হন। ড্রেন পরিষ্কার করতে জিতা গার্মেন্টস কর্তৃপক্ষ ৫শ টাকার বিনিময়ে ওই যুবককে ম্যানহোলে নামায়।  বিকেল পৌনে ৫টায় উদ্ধার কার্যক্রম শুরু করে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট।

এরপর তাকে উদ্ধার করা সম্ভব না হলে রাত ১০টায় মিরপুর ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল আল আরেফিন অভিযান স্থগিতের ঘোষণা দেন।

ম্যানহোলে নেমে নিখোঁজ পরিচ্ছন্নকর্মী পেশাদার নয়
বাংলাদেশ সময়: ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১/আপডেট: ১৭৫২ ঘণ্টা
পিএম/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ম্যানহোল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa