[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ কার্তিক ১৪২৪, ১৪ নভেম্বর ২০১৭

bangla news

ষোড়শ সংশোধনীর রায় নিয়ে আমরা কামিয়াব হবো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১১ ৫:৪০:৫০ পিএম
সংসদ ও আইনমন্ত্রী আনিসুল হক

সংসদ ও আইনমন্ত্রী আনিসুল হক

বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদের কাছে ফিরিয়ে নিতে বহুল আলোচিত সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ যে রায় দিয়েছেন, সে ব্যাপারে এখনও আশার আলো দেখছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

তিনি বলেছেন, “আমি এখনও মনে করি, আইনি পদক্ষেপে ষোড়শ সংশোধনীর যে মামলা, সেই মামলায় আমরাই (সরকার) কামিয়াব হবো।”

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে দশম জাতীয় সংসদের ১৭তম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমামের সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন আইনমন্ত্রী।

ফখরুল ইমাম প্রশ্ন রেখে বলেন, “পার্লামেন্ট ডিসফাংশনাল, সুপ্রিম কোর্ট রায় দিয়েছে। এই রায় দেওয়ার দিন আমি আইনমন্ত্রীকে স্মরণ করিয়ে দিয়েছিলাম। তখন তিনি বলেছিলেন, কিছুতেই এটা হতে পারে না। আমরা সুপ্রিম কোর্টে জিতব। আমি এখন শেষের অবস্থাটা জানতে চাই।”
 
জবাবে মন্ত্রী বলেন, “আমি এই সংসদে দাঁড়িয়ে বলেছিলাম, মামলার এক পক্ষ হিসেবে আমরা নিশ্চয়ই জিতব। রায় দেওয়ার মালিক হচ্ছেন আপিল বিভাগ। তারা সিদ্ধান্ত নিয়েছেন কিন্তু তাই বলে... আমি কিন্তু এখনও মনে করি, আইনি পদক্ষেপে আমাদের ষোড়শ সংশোধনীর মামলা, সেই মামলায় আমরা কামিয়াব হবো।”

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৭
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa