[x]
[x]
ঢাকা, বুধবার, ১ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ নভেম্বর ২০১৭

bangla news

আনিসুল হকের ভেন্টিলেশন খুলে দেওয়া হয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১১ ৫:২৮:৫৫ পিএম
মেয়র আনিসুল হক- ফাইল ছবি

মেয়র আনিসুল হক- ফাইল ছবি

ঢাকা: লন্ডনে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থার উন্নতি ঘটেছে। তার ভেন্টিলেশন খুলে দেওয়া হয়েছে। এখন নিজেই শ্বাস, প্রশ্বাস নিতে পারছেন। তবে এখনো তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেন মেয়র আনিসুল হকের একান্ত সচিব এ কে এম মিজানুর রহমান।
 
তিনি বলেন, মেয়রের শারীরিক অবস্থার উন্নতি ঘটেছে। তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা হয়েছে। তারা আমাদের জানিয়েছেন গত শনিবার (০৯ সেপ্টেম্বর) মেয়রের ভেন্টিলেশন খুলে দেওয়া হয়। মেয়র এখন নিজেই শ্বাস নিতে পারছেন। চিকিৎসকদের সঙ্গে তার আই কন্টাক হচ্ছে।
 
মেয়র আনিসুল হক সেরিব্র্যাল ভ্যাসকুলাইটিস বা মস্তিকের রক্তনালীতে প্রদাহজনিত রোগে ভুগছেন। দীর্ঘ দুই মাস ধরে এ নিয়ে অসুস্থতায় ভুগছিলেন মেয়র। এর মধ্যে গত ১৩ আগস্ট হাসপাতালে চেকআপ করাতে যান। চেকআপ শেষে বাসায় ফিরে অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। ডাক্তারি ভাষায় একে ‘মাইল্ড ব্রেইন স্ট্রোক’ বলা হয়। এরপর ১৪ আগস্ট হাসপাতালে ভর্তি করার পর তিনি এখনো আইসিইউতে চিকিৎসাধীন।  
 
গত ২৯ জুলাই শারীরিক চেকআপের জন্য সপরিবারে লন্ডন যান মেয়র আনিসুল হক।
 
বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৭
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa