[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৮ নভেম্বর ২০১৭

bangla news

ভারী বর্ষণ হবে ২৪ ঘণ্টা, ঢাকায় ৩ ঘণ্টায় ৬৬ মিলি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১১ ৯:৫৬:১০ এএম
বৃষ্টি

বৃষ্টি

ঢাকা: বিরুপ আবহাওয়ার মধ্যে দেশের ছয় বিভাগে ভারী থেকে অতি ভারী বর্ষণের আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এরফলে পাহাড়ি এলাকায় ভূমি ধসের আশঙ্কা করা হচ্ছে।

ঢাকায় সকালে মাত্র তিন ঘণ্টায় ৬৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির কারণে অফিসগামী মানুষকে চরম বিড়ম্বনায় পড়তে হয়েছে।

সোমবার আবহাওয়া অধিদফতরের ঝড় সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে সোমবার (১১ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪ মি.মি. ৮৮ মি.মি.) থেকে অতি ভারী (৮৯ মি.মি. বা তার অধিক) বর্ষণ হতে পারে।

ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে সিলেট ও চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধ্বসের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন অধিদফতরের আবহাওয়াবিদ মুহাম্মদ আরিফ হোসেন।

একদিন আগে থেকেই প্রায় সারাদেশেই বজ্র বৃষ্টিপাত হচ্ছে। ঢাকায় রোববার (১০ সেপ্টেম্বর) দুপুর থেকে বৃষ্টিপাত শুরু হয়।

এদিকে রাত থেকে মুষলধারে বৃষ্টির কারণে সকালেও অন্ধকার পরিবেশ বিরাজ করছে। রাজধানীর বিভিন্ন স্থানের রাস্তায় পানি জমে অফিসগামী মানুষকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

আগামী অন্তত তিন থেকে চার দিন বৃষ্টিপাত চলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বাংলানিউজকে বলেন, ঢাকায় সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৬৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। দুপুরের আগে আরও বৃষ্টিপাত হবে। তবে বিকেলের দিকে একটু কমবে।

তিনি জানান, ঢাকাসহ দেশের মধ্যাঞ্চলে বেশি বৃষ্টিপাত হচ্ছে। তবে রংপুরের দিকে বৃষ্টি কম।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৭
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa