[x]
[x]
ঢাকা, বুধবার, ১ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ নভেম্বর ২০১৭

bangla news

স্থিরচিত্রে সাভারের চামড়া শিল্পনগরী

সুমন শেখ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১১ ৬:৪৬:৫০ এএম
ছবি: ব‍াংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: ব‍াংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভার থেকে ফিরে: সাভার ট্যানারিতে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিসিক অফিসের সামনের রাস্তাটির বেহাল দশা। পানি নিষ্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় চামড়ার কেমিক্যালযুক্ত রাসায়নিক মিশ্রিত কালো পানি রাস্তায় গড়াগড়ি খাচ্ছে!

ছবি: ব‍াংলানিউজটোয়েন্টিফোর.কমহেমায়েতপুর চামড়া ট্যানারিতে ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশায় ট্যানারির কেমিক্যাল বর্জ্য ম্যানহোলের ঢাকনা দিয়ে সড়কে উঠে আসতেও দেখা যায়।

ছবি: ব‍াংলানিউজটোয়েন্টিফোর.কমট্যানারি পল্লিতে চামড়ার বর্জ্য ফেলার জন্য তৈরি করা হয়েছে ডাম্পিং স্টেশন; যা কিনা দেখতে একটি বড় পুকুরের মতো। এতে দূষিত হচ্ছে চারপাশের পরিবেশ।

ছবি: ব‍াংলানিউজটোয়েন্টিফোর.কমধলেশ্বরী নদী ঘেঁষেই তৈরি হয়েছে চামড়া শিল্পনগর। আর সেই শিল্পনগরে ট্যানারির মধ্য থেকে বিশালাকার পাইপ টেনে সরাসরি নদীতে ফেলা হচ্ছে বিষাক্ত চামড়ার বর্জ্য আর এতে দূষিত হচ্ছে নদী ও পরিবেশ।

ছবি: ব‍াংলানিউজটোয়েন্টিফোর.কমশুধু তাই নয়, সড়কে জমে থাকা বর্জ্য পানি ঢুকে পড়ছে ট্যানারি সংলগ্ন ঝাউচর এলাকার ফসলের জমিতে। এতে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ০৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa