ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদুল আজহা উদযাপনে রাজশাহীতে ব্যাপক প্রস্তুতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৭
ঈদুল আজহা উদযাপনে রাজশাহীতে ব্যাপক প্রস্তুতি

রাজশাহী: যথাযোগ্য মর্যাদা ও আনন্দ মুখর পরিবেশে আসন্ন ঈদুল আজহা উদযাপনে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী জেলা প্রশাসন।

জানতে চাইলে বুধবার (৩০ আগস্ট) দুপুরে রাজশাহী জেলা সহকারী তথ্য কর্মকর্তা নাফেয়ালা নাসরিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কর্মসূচি অনুযায়ী ঈদের দিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাজশাহীর সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

ঈদের আগের দিন ও ঈদের দিন মহানগর এলাকার গুরুত্বপূর্ণ স্থান ও সড়ক দ্বীপসূমহে জাতীয় পতাকা ও ঈদ মোবারক লেখা ব্যানার ও পতাকা দিয়ে সাজানো হবে।

মহানগর শাহ্ মখদুম (র.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায়  ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে। আবহাওয়া প্রতিকূল হলে শাহ্ মখদুম (র.) দরগাহ মসজিদে একই সময়ে এই ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া মুহাম্মদপুর টিকাপাড়া ঈদগাহ ময়দানে একই সময়ে ঈদের দ্বিতীয় প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

এদিন সুবিধামত সময়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, কেন্দ্রীয় কারাগার, এতিমখানা, শিশু কেন্দ্র, শিশু পরিবার, শিশুপল্লী, সরকারি শিশু সদন, ছোটমণি নিবাস, সেফ হোম এবং অনুরূপ প্রতিষ্ঠানসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। ঈদের আগের দিন থেকে সরকারি-বেসরকারি ভবনে আলোকসজ্জা করা হবে।

ঈদের পরের দিন সন্ধ্যায় রাজশাহী শহরের আলুপট্টি, লক্ষ্মীপুর মোড় ও সাহেব বাজারের জিরো পয়েন্টে ঈদুল আজহা উদযাপনের লক্ষ্যে গণযোগাযোগ অধিদফতরের উদ্যোগে প্রজেক্টরের মাধ্যমে প্রমাণ্যচিত্র প্রদর্শন করবে।

রাজশাহী সিটি করপোরেশন ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ঈদুল আজহার পৃথক কর্মসূচি পালন করবে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৭
এসএস/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad