ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

১৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আবৃত্তি একাডেমির নানা আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
১৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আবৃত্তি একাডেমির নানা আয়োজন

ঢাকা: ‘উচ্চারিত প্রতিটি কথাই হোক শিল্প’- শ্লোগানকে লালন করে ২০ বছরে পা রাখলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি কেন্দ্রীক সংগঠন আবৃত্তি একাডেমি। নানা আয়োজনের মধ্য দিয়ে ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে দুই দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (২৫ আগস্ট) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত, নৃত্যকলা ও আবৃত্তি মিলনায়তনে পরিবেশিত হবে বিদ্রোহী কবি কাজী নজরুলের ইসলামের ‘ব্যথার দান’। আর নজরুলের গান ও ‌‌কবিতার সংকলন নিয়ে আবৃত্তি প্রযোজনা ‘প্রলয় নিনাদ’ পরিবেশিত হবে শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যায়।

এছাড়াও শোভাযাত্রা, আলোচনা সভা ও সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে সংগঠনটি।

শুদ্ধ মাতৃভাষা বাংলা চর্চার লক্ষ্যে ঊনিশ বছর আগে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি। আবৃত্তি একাডেমির সমন্বয়ক মঞ্জুর হোসাইন বাংলানিজউজকে বলেন, আমরা চাই প্রত্যেক বাঙালি হোক প্রমিত বাচনে প্রাঞ্জল ভাষণে। আর সেই দুর্বার বাসনাকে সামনে রেখে আগামী ২৫ ও ২৬ আগস্ট প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে আবৃত্তি একাডেমি।  

২৫ আগস্ট অনুষ্ঠানের উদ্বোধন করবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। উপস্থিত থাকবেন- নজরুল গবেষক ড. সৌমিত্র শেখর ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য রফিকুল ইসলাম।

আর ২৬ আগস্ট থাকবেন ৭১-এ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম কণ্ঠ সৈনিক আশরাফুল আলম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হাসান আরিফ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রেজীনা ওয়ালী লীনা ও চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু।

বাংলাদেশ সময়: ০৫২৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
এএম/ জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।