ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ-সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ-সড়ক অবরোধ গাজীপুরে শ্রমিকদের সড়ক অবরোধ

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী কলেজ গেট এলাকায় এআরএইচ নিট কম্পোজিট লিমিটেড কারখানার শ্রমিকরা বেতন বোনাসের দাবিতে বুধবার (২৩ আগস্ট) বিক্ষোভ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। দুপুর আড়াইটার দিকে এ বিক্ষোভ ও সড়ক অবরোধের ঘটনা ঘটে।

পুলিশ ও শ্রমিক সূত্র জানায়, গত জুলাই মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধের কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ তা সময় মতো পরিশোধ করেনি। এর প্রতিবাদে এবং বকেয়া বেতন ভাতা বোনাসের দাবিতে এআরএইচ নিট কম্পোজিট লিমিটেড কারখানার ৩ শতাধিক শ্রমিক ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করে।

এতে ওই সড়কে প্রায় আধা ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে তাদের সরিয়ে দেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

কারখানার শ্রমিক আলমগীর হোসেন জানান, গত জুলাই মাসের বেতন চলতি মাসের ১৫ তারিখে পরিশোধ এবং ২০ তারিখ বোনাস দেয়ার কথা ছিল। কিন্তু কারখানার কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি। যার ফলে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

জয়দেবপুর থানার কোনাবাড়ি পুলিশ ক্যাম্পের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মহিউদ্দিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। তবে এ ঘটনায় কোন ভাংচুরের ঘটনা ঘটেনি। কারখানার পাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বাংলাদেশ সময়: ০৪১২ ঘন্টা, আগস্ট ২৩, ২০১৭
আরএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।