ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ্রুত বর্জ্য অপসারণে ডিএসসিসি হটলাইন ০৯৬১১০০০৯৯৯

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
দ্রুত বর্জ্য অপসারণে ডিএসসিসি হটলাইন ০৯৬১১০০০৯৯৯

ঢাকা: আসন্ন ঈদুল আজহা'য় কোরবানির বর্জ্য দ্রুত অপসারণে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

তিনি বলেছেন, এ বছর বর্জ্য ব্যবস্থাপনায় নতুন সংযোজন হিসেবে হটলাইন (০৯৬১১০০০৯৯৯) চালু করতে যাচ্ছি। যার মাধ্যমে আমাদের সেবা নাগরিকের দোড়গোড়ায় পৌঁছে দেয়া হবে এবং দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করা হবে।

বুধবার(২৩ আগস্ট) রাজধানীর গোপীবাগে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সাঈদ খোকন বলেন, এ বছর ২ লাখেরও অধিক পশু কোরবানি হবে বলে আমরা আশা করছি। এসময় কোরবানির জন্য সকল স্থান প্রস্তুত করা হয়েছে। দ্রুত সময়ে বর্জ্য অপসারণ করতে আমাদের পরিচ্ছন্নকর্মীরা কাজ করবে।

তিনি বলেন, এই সিটির অধিনে যদি কোন না নাগরিক মনে করেন যে, তিনি বর্জ্য সরাতে পারছেন না। তিনি আমাদের হট লাইনে কল দিলে বর্জ্য ব্যবস্থাপনায় নিয়োজিতরা দ্রুত সময়ে সেখানে উপস্থিত হয়ে তা নিয়ে আসবে।

মেয়র বলেন, বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সুশীল সমাজের প্রতিনিধিদের মতামতকে আমরা স্বাগত জানাই। তারা আমাদের কিছু মতামত দিয়ে গেছেন। বিগত দু’বছরের মত এবারও আমরা দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করতে সক্ষম হবো।

কয়েকটি হাট নিয়ে জটিলতা আছে জানিয়ে মেয়র বলেন, বেশ কয়েকটি হাটের দাম গত ২ বছরের তুলনায় কম এসেছে। আমরা সুপারিশ আকারে মন্ত্রণালয়ে পাঠাবো। মন্ত্রণালয় থেকে যে সিদ্ধান্ত আসবে তার আলোকে আমরা কাজ করবো।

এসময় তিনি বলেন, বর্জ্য ব্যবস্থাপনা, কোরবানির হাট ও কোরবানির স্থান সম্পর্কে বিস্তারিত সংবাদ সম্মেলন করে জানিয়ে দেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ২৩, ২৩
এএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।