ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে হত্যার দায়ে ৮ জনের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
হবিগঞ্জে হত্যার দায়ে ৮ জনের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন

হবিগঞ্জ: হবিগঞ্জে দেওয়ান মহসিন টিপু হত্যা মামলায় আটজনকে ফাঁসির আদেশ এবং ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৩ আগস্ট) বিকেলে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজ পারভিন এই রায় দেন।

ফাঁসির আদেশপ্রাপ্তরা হলেন- সুধাংশু সূত্রধর, সুভাষ সূত্রধর, এরশাদ আলী, আব্দুল মালেক, আতাউর রহমান, আবুল কাশেম, আবু লাল ও মোশারফ হোসেন।

 

যাবজ্জীবন কারাদণ্ডের আদেশপ্রাপ্তরা হলেন- হরমুজ আলী, মোস্তাক আহমেদ, জানু মিয়া, শানু মিয়া, জাবেদ মিয়া, জহির মিয়া, বকুল মিয়া, আমির আলী, দুলাল মিয়া, সায়েদ মিয়া ও কামাল মিয়া।  

এছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায় শাহ আব্দুল গণি, আবু মিয়া ও আব্দুল মজিদকে বেকসুর খালাস দেয়া হয়েছে।  

রায় ঘোষণাকালে আসামিদের মধ্যে সুধাংশু সূত্রধর, সুভাষ সূত্রধর ও আব্দুল মালেক, সায়েদ মিয়া ও শাহ নুরুল গণি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ২০১১ সালের ৭ জানুয়ারি হবিগঞ্জের মাধবপুর উপজেলার মহসিন মাস্টারের ছেলে দেওয়ান মহসিন টিপুকে ঘরে ঢুকে কুপিয়ে হত্যা করেন প্রতিপক্ষের লোকজন। দুইদিন পর ৯ জানুয়ারি মাধবপুর থানায় হত্যা মামলা দায়ের করেন টিপুর স্ত্রী হাসিনা আক্তার বেবী। ২০১৩ সালের ৩ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির সেই সময়ের পরিদর্শক কামরুজ্জামান ওই ২২ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এর প্রেক্ষিতে ১৮ জনের সাক্ষ্যগ্রহণ এবং তথ্য-প্রমাণের ভিত্তিতে বুধবার এ রায় দেন আদালত।  

 

টিপুর ভাই ইকবাল মহসিন এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার।  
 

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।