ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্যার্তদের পাশে এসএসসি ’৯৯ ব্যাচের শিক্ষার্থীরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
বন্যার্তদের পাশে এসএসসি ’৯৯ ব্যাচের শিক্ষার্থীরা বন্যার্তদের পাশে এসএসসি ’৯৯ ব্যাচের শিক্ষার্থীরা

ঢাকা: বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন রংপুরের পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে ১৯৯৯ ব্যাচের শিক্ষার্থীরা। নিজেদের চাঁদায় আড়াই’শ পরিবারের মাঝে শুকনো খাবার, সব্জি, মরিচ, পেঁয়াজ, তেল, লবণ, মসলা, মোমবাতি, ম্যাচ ও খাবার পানি বিতরণ করেছেন তারা।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে করতোয়া নদীর তীরবর্তী গ্রাম কুমারপুরে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ’৯৯ ব্যাচের শিক্ষার্থীরা নৌকা যোগে পানিবন্দি মানুষের ঘরে ঘরে গিয়ে পৌঁছে দেন ত্রাণ সামগ্রী।

তাদের এই উদ্যোগ এলাকাবাসীর কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।
পানিবন্দি মানুষের ঘরে ঘরে গিয়ে পৌঁছে দিচ্ছেন ত্রাণ সামগ্রী
​ত্রাণ বিতরণ প্রসঙ্গে ’৯৯ ব্যাচের রোকনুজ্জামান রনি বাংলানিউজকে জানান, অনেকেই চাল ডাল বিতরণ করছেন। কেউ সব্জি মসলা জাতীয় পণ্য দিচ্ছে না। বানভাসি মানুষগুলোর ঘরে চাল থাকলেও বাজার ঘাট করতে না পেরে নিদারুণ কষ্টে দিনাতিপাত করছেন। যে কারণে আমরা ভিন্ন রকমের অতি প্রয়োজনীয় এসব পণ্য পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছি।

এই ব্যাচের শিক্ষার্থীরা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে। পেশাগত কারণে ত্রাণ বিতরণ কালে উপস্থিত না থাকলেও তাদের সবার আন্তরিক প্রচেষ্টায় এই ত্রাণ বিতরণ কার‌্যক্রম সফল হয়।
পানিবন্দি মানুষের ঘরে ঘরে গিয়ে পৌঁছে দিচ্ছেন ত্রাণ সামগ্রী
ত্রাণ বিতরণে অংশ নেন, বাঁশপুকুরিয়া ভোকেশনাল ইনস্টিটিউটের অধ্যক্ষ গোলাম রসুল রানা, প্রভাষক এনামুল হক, খালাশপীর বিজ্ঞান ও কারিগরি কলেজের প্রভাষক সোহেল আহমেদ রুবেল, চতরা ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুর রাজ্জাক, আইটি এক্সপার্ট মাহমুদুর রহমান সুজন, গর্জিপাড়া ডিগ্রি কলেজের প্রভাষক নবেন্দু কুমার মিল্টন প্রমুখ।

মানবিক মূল্যবোধে বিশ্বাসী এই ব্যাচের শিক্ষার্থীরা অনেকেই সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদে আসীন রয়েছেন। ইতিপূর্বে তারা এলাকার বিভিন্ন দ র‌্যোগে জনগণের পাশে দাঁড়িয়েছে। এবারও তার ধারবাহিকতায় ত্রাণ সামগ্রী বিতরণ করেছে।

পীরগঞ্জ এলাকায় এসএসসির ব্যাচ ভিত্তিক সংগঠনগুলো বেশ সক্রিয়। এক ব্যাচের চেয়ে অন্য ব্যাচের ভালো কিছু করবার মনস্তাত্ত্বিক প্রতিযোগিতা লক্ষ্যণীয়। এর আগে ৯৪ ব্যাচের শিক্ষার্থীদেরও ত্রাণ বিতরণ করতে দেখা গেছে। ব্যাচগুলোর উদ্যোগে পহেলা বৈশাখ পালন, বিভিন্ন খেলাধুলা-সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
এসআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।