ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পোড়ানো হলো এমপি’র ড্রেজার-স্কেভেটর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
পোড়ানো হলো এমপি’র ড্রেজার-স্কেভেটর পুড়িয়ে দেওয়া হয়েছে ড্রেজার/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেনী: ফেনীর সোনাগাজীর মুহুরী সেচ প্রকল্প এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ফেনী-৩ আসনের সংসদ সদস্য রহিম উল্যাহর মালিকানাধীন একটি ড্রেজার ও দু’টি স্কেভেটর মেশিন পুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ফেনী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) স্নেহাশীষ দাস এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সংসদ সদস্য রহিম উল্যাহ মুহুরী সেচ প্রকল্প এলাকায় দীর্ঘ দিন ধরে অবৈধ বালি উত্তোলন করে আসছেন।

মঙ্গলবার সেখানে অভিযান চালানো হয়।

অভিযানের সময় কাউকে পাওয়া যায়নি। তাই একটি বালু উত্তোলনের ড্রজার, ২টি স্কেভেটর মেশিন পেট্রোল ঢেলে পুড়িয়ে দেওয়া হয়। এ সময় সাড়ে তিন লাখ সিএফটি বালু জব্দ করে তাৎক্ষণিক উম্মুক্ত নিলাম আহ্বান করেন।

উপজেলা আ'লীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন তাৎক্ষণিক সর্বোচ্চ দাম ৭ লাখ ৬০ হাজার টাকা দিয়ে নিলাম গ্রহণ করেন।

জানতে চাইলে সংসদ সদস্য রহিম উল্যাহ বাংলানিউজকে বলেন, জেলা প্রশাসক থেকে বৈধভাবে তার ভাতিজা বেলাল এন্টার প্রাইজের নামে ইজারা নিয়ে তিনি বালু উত্তোলন করে আসছেন এবং তার জমিতে উত্তোলিত বালু মজুদ করে রেখেছেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক স্নেহাশীষ দাস বলেন, কোনো রকম ইজারা ছাড়া অবৈধভাবে বালু উত্তোলন করার অভিযোগে এ অভিযান চালানো হয়।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
এসএইচডি/ওএইচ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।