ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আজিমপুর টু মিরপুর, এক সিগনালে ঘণ্টা পার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
আজিমপুর টু মিরপুর, এক সিগনালে ঘণ্টা পার বৃষ্টির পরে জ্যাম-ছবি-বাংলানিউজ

ঢাকা: মনির হোসেনের গন্তব্য উত্তরা মাসকট প্লাজা। মঙ্গলবার (২২ আগস্ট) সকাল সাড়ে ১০টায় বিকাশ পরিবহনে উঠেছেন। বেলা ১টায় কলাবাগানে গাড়িতে বসে গরমে হাঁসফাঁস করতে থাকেন। গন্তব্য এখনও বহুদূর। 

রুমাল দিয়ে ঘাম মুছে অসহায় ভঙ্গিতে মনির বলেন, অস্বাভাবিক হয়ে পড়ছে ঢাকার জ্যাম। এক সিগনালে ঘণ্টা পার হয়ে যাচ্ছে।

নিউ মার্কেট থেকে সিটি কলেজ মোড় পার হতেই এক ঘণ্টা লেগে গেছে। আমি কখন উত্তরা যাব?

সকালের মুষলধারা বৃষ্টিতে জনজীবনে নেমে এসেছে সীমাহীন ভোগান্তি। তিন ঘণ্টার বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন স্থানে জমেছে হাঁটু পানি। মিরপুর, মৌচাক, মালিবাগ, বিজয় সরণীসহ বিভিন্ন এলাকায় পানি জমে রাস্তা ডুবে যায়। বিশেষ করে ধানমণ্ডি ২৭ নম্বরে হাঁটুর উপরে পানি জমে। ফলে মিরপুর রোডে ভয়ানক যানজটের সৃষ্টি হয়। যানজটে পড়ে এক সিগনালেই ঘণ্টা পার হয়ে যাচ্ছে যাত্রীদের। দুপুর দেড়টা পর্যন্ত এ এলাকায় হাঁটু পানি দেখা যায়।

নীলক্ষেত মোড়, সায়েন্স ল্যাব, সিটি কলেজ, কলাবাগান, শুক্রবাদ পার হতে তিন ঘণ্টার বেশি সময় লাগে। দীর্ঘ জটে বসে কিছুক্ষণ পর পর গাড়ির স্টার্ট বন্ধ করে রাখছে চালকেরা। যানজটের ভোগান্তি সহ্য করতে না পেরে অনেক যাত্রীই বাস থেকে নেমে হেঁটেই রওনা দিয়েছেন। তবে দূরের যাত্রী বাধ্য হয়ে গরমে কষ্ট করে গাড়িতে বসে রয়েছেন।  

বিকাশ পরিবহনের ইউনুছ বলেন, পুরা দিনটাই লস। সারাদিনে দুইটা ট্রিপ দিতে পারবো না মনে হয়। যে রাস্তা জ্যামে ৪৫ লাগে সেখানে আজকের জ্যামে তিন ঘন্টা। বৃষ্টি হইলে গাড়ি চালাইতে মন চায় না।  

নিউমার্কেট থেকে এয়ারপোর্ট যেতে গাড়িতে উঠেছেন সামসুল আলম। তিনি বলেন, ভয়ানক জ্যাম। বৃষ্টি যানজট বাড়িয়ে দিয়েছে। কাজে বের হয়েছি, সময়মতো আর যেতে পারবো না, কাজটাও আর হবে না।

ধানমণ্ডি ২৭ নম্বরে অল্প বৃষ্টিতেই পানি জমে। এখানে পানি বের করে দেওয়ার কোনো পদক্ষেপ নেই। কারো কোনো চিন্তা নেই; পানি জমবে মানুষের কষ্ট হবে এটা যেন স্বাভাবিক-যোগ করেন এই ভুক্তভোগী।  

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
এমসি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।