ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী থেকে সাড়ে ৩ ঘণ্টা বিলম্বে ছাড়লো পদ্মা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
রাজশাহী থেকে সাড়ে ৩ ঘণ্টা বিলম্বে ছাড়লো পদ্মা  রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনটি

রাজশাহী: রাজশাহী থেকে সোমবার (২১ আগস্ট) প্রায় সাড়ে তিন ঘণ্টা বিলম্বে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেস।

রাজশাহী-ঢাকা রুটের এই আন্তঃনগর ট্রেনের নির্ধারিত সময় ছিল বিকেল ৪টা। কিন্তু ট্রেনটি সন্ধ্যা ৭টা ২০ মিনিটে রাজশাহী স্টেশন ছেড়ে যায়।

 

পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিন্টেন্ডেন্ট জিয়াউল আহসান বাংলানিউজকে জানান, টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় পৌলি নদীর উপর রেল সেতুটিতে মেরামতের কাজ শেষ হয়ে গেছে বিকেলেই। কিন্তু এর পরও কিছুটা সময় লাগায় প্রায় সাড়ে তিন ঘণ্টা বিলম্বে পদ্মা এক্সপ্রেস ছাড়া হয়েছে। তবে বিলম্বে ছাড়লেও ট্রেনটি সরাসরি ঢাকার কমলাপুর স্টেশনেই যাবে। পথে যাত্রীদের ট্রান্সশিপমেন্ট করা হবে না।

জানতে চাইলে জিয়াউল আহসান বলেন, পদ্মা ছাড়তে দেরি হলেও রাতের ধূমকেতু নির্ধারিত সময়েই রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।  এর আগে সকালের আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস যথা সময়েই যাত্রীদের নিয়ে রাজশাহী ছেড়েছে।  সেতু মেরামতের কাজ শেষ হওয়ায় উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলেও জানান রেলওয়ের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।   

এর আগে টাঙ্গাইলের পৌলি নদীর ওপর থাকা রেলসেতুটির এপ্রোচের মাটি প্রায় ২০ ফুট সরে যায়। ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এই ঘটনায় রোববার (২০ আগস্ট) বিকেলের পদ্মা ও রাতের আন্তঃনগর ট্রেন ধূমকেতুর যাত্রা বাতিল করা হয়।  

রোববার (২০ আগস্ট) সকাল ৬টার দিকে স্থানীয়রা রেল সেতুর এপ্রোচ মাটি সরে যেতে দেখে বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করে। এরপর স্থানীয়রা লাল কাপড় টানিয়ে সতর্ক বার্তা প্রদর্শন করে। এ সময় যাত্রীদের নিরাপত্তার কারণে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

পরে প্রায় ৩৬ ঘণ্টা পর এই রুট আবারও সচল হয়। মেরামতের পর সোমবার বিকেল ৫টা ২৫ মিনিটে  ক্ষতিগ্রস্ত রেলসেতুটি প্রথম পার হয় ঢাকা থেকে রংপুরগামী ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনটি।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
এসএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।