ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বানভাসী একটি মানুষও ত্রাণ থেকে বঞ্চিত হবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
বানভাসী একটি মানুষও ত্রাণ থেকে বঞ্চিত হবে না নাটোরে ত্রাণ বিতরণ করছেন শফিকুল ইসলাম শিমুল

নাটোর: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি বলেছেন, বানভাসী একটি মানুষও সরকারের দেয়া ত্রাণ থেকে বঞ্চিত হবে না।

সরকার দুর্গত এলাকাগুলোর জন্য পর্যাপ্ত ত্রাণ প্রস্তুত রেখেছে। যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার সামর্থ্য বর্তমান সরকারের রয়েছে।

সোমবার (২১ আগস্ট) দিনব্যাপী নলডাঙ্গা উপজেলার চার ইউনিয়নের বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য নলডাঙ্গা উপজেলার কালিগঞ্জ, ভুষণগাছা, বাশিঁলা, পাটুল, বিলজোয়ানী, খোলাবাড়িয়া ও মাধনগর, দুলর্ভপুর, বাঁশিলা, সাধনগর, খাজুরাসহ বন্যা কবলিত কয়েকটি এলাকার ২৫০০ পরিবারে ত্রাণ বিতরণ করেন।

তিনি প্রতিটি পরিবারকে ২০ কেজি চাল, ডাল, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, চিড়া-গুড় ও নগদ দুইশ টাকা করে দেন।
এসময় উপস্থিত ছিলেন-জেলা প্রশাসক শাহিনা খাতুন, নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মু. রেজা হাসান, জর্জকোর্টের পিপি সিরাজুল ইসলাম, উপজেলার ৫টি ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা।
 
এদিকে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় নাটোরের সিংড়া ও নলডাঙ্গা উপজেলায় বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। আত্রাই নদীর পানি আরো বৃদ্ধি পেয়ে সোমবার সকালে সিংড়া ফেরিঘাট পয়েন্টে বিপদসীমার ৯৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রভাবিত হচ্ছে। পানিবন্দি এইসব মানুষ বিভিন্ন আশ্রয়ন কেন্দ্রে আশ্রয় নিচ্ছেন। এছাড়া দুইটি উপজেলায় বন্ধ হয়ে গেছে ৭৬টি শিক্ষা প্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ২১ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।