ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংবাদ প্রকাশের জেরে বাংলানিউজের ২ করেসপন্ডেন্টকে হুমকি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
সংবাদ প্রকাশের জেরে বাংলানিউজের ২ করেসপন্ডেন্টকে হুমকি সৈয়দ হাসিবুন নবী ও শরীফুজ্জামান ফাহিম

আশুলিয়া (ঢাকা): সংবাদ প্রকাশের জের ধরে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের স্টাফ করেসপন্ডেন্ট সৈয়দ হাসিবুন নবী ও আশুলিয়া করেসপন্ডেন্ট শরীফুজ্জামান ফাহিমকে প্রাণনাশের হুমকি দিয়েছে আশুলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাহাবুদ্দিন মাতবরের লোকজন।

রোববার (২০ আগস্ট) ভোরে ওই সংবাদ প্রকাশের পর সকাল থেকে পথরোধ করে এবং মোবাইল ফোনে কল দিয়ে এই হুমকি দেওয়া হয়েছে। এ বিষয়ে আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।



ভোরে বাংলানিউজটোয়েন্টিফোর.কমে ‘কাঙ্গাল’দের বসিয়ে রেখে নেতাকর্মীদের কাঙ্গালিভোজ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। এরপর থেকে সাহাবুদ্দিন মাতবরের বাহিনী হত্যা ও মামলার হুমকি দিতে থাকে নবী ও ফাহিমকে।

ফাহিম জানান, অনুষ্ঠান ঘুরে দেখেই নিউজটি করা হয়েছে। এরপর সকালে আমার জিরানীর বাসা থেকে বের হয়ে আশুলিয়া থানায় আসতে থাকলে দু’টি মোটরসাইকেল করে পাঁচ অজ্ঞাতপরিচয় ব্যক্তি গতিরোধ করে। তারা নিউজ করার কারণ জানতে চেয়ে আমাকে বলে, ‘তুই সাহাবুদ্দিন চেয়ারম্যানের বিরুদ্ধে এই নিউজ কেন করছোস? চেয়ারম্যানের কথায় প্রশাসন উঠে-বসে। তোর কি জীবনের মায়া নাই? তোরে সাবধান করে দিয়ে গেলাম, সাবধান হয়ে যা। ’ এরপর দ্রুতবেগে মোটরসাইকেল চালিয়ে তারা চলে যায়।

সৈয়দ হাসিবুন নবী জানান, সকাল থেকে তাকে মোবাইল ফোনে কল করে অকথ্য ভাষায় গালাগাল এবং মামলা দায়ের ও দেখে নেওয়ার হুমকি দেন সাহাবুদ্দিন মাতবরের ঘনিষ্ঠ সহযোগী আলমগীর। তিনি নিজেকে ঢাকা জেলা যুবলীগের একজন নেতা বলে পরিচয় দেন।

এ বিষয়ে আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান নিপু বাংলানিউজকে বলেন, আশুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে যদি নিউজ হয়ে থাকে, তবে সেখানে ত্রুটি থাকলে তা প্রেস কাউন্সিল বা বাংলানিউজের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে পারতো তারা। কিন্তু সন্ত্রাসী বাহিনী দিয়ে হত্যার হুমকি দিয়ে সাংবাদিকদের কণ্ঠরোধের চেষ্টা করায় এর প্রতিবাদ জানাই। আমাদের ক্লাবের সদস্যকে হত্যা হুমকির বিষয়ে আমরা আইনগত ব্যবস্থা নেবো।
 
যোগাযোগ করলে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল বাংলানিউজকে জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে অবশ্যই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৭২৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
এইচএ/

**
‘কাঙ্গাল’দের বসিয়ে রেখে নেতাকর্মীদের কাঙ্গালিভোজ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।