ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাবেক প্রকৌশলীসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
সাবেক প্রকৌশলীসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

পিরোজপুর: পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় বিদ্যুৎলাইনের মালামাল আত্মসাতের অভিযোগে বরিশাল পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) লিমিটেডের সাবেক নির্বাহী প্রকৌশলীসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২০ আগস্ট) ভান্ডারিয়া থানায় দুর্নীতি দমন কমিশন বরিশালের সমন্বিত জেলা কার্যালয়ের উপ পরিচালক মো. মতিউর রহমান বাদী হয়ে ১৩২ কেভি সঞ্চালন লাইনের প্রায় দেড় কোটি টাকার মালামাল আত্মসাতের অভিযোগে এ মামলা দায়ের করেন।

আসামিরা হলেন, বরিশাল পিজিসিব’র সাবেক নির্বাহী প্রকৌশলী (বর্তমানে খুলনা পাওয়ার হাউসের গ্রিড সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী) ও পটুয়াখালীর গলাচিপার ডাকুয়া এলাকার সত্য নারায়ন ভূঁয়ার ছেলে লক্ষী নারায়ণ ভূঁয়া, পিরোজপুরের ভান্ডারিয়া গ্রিড উপ কেন্দ্রের অবসরপ্রাপ্ত উপ বিভাগীয় প্রকৌশলী ও বরিশাল নগরীর কাজিপাড়া এলাকার হাসমত আলী গাজীর ছেলে মো. হানিফ হোসেন গাজী এবং খুলনা পিজিসিবি গ্রিড সার্কেলের সাবেক সিকিউরিটি পরিদর্শক (বর্তমানে আফতাব নগরের রামপুরায় ন্যাশনাল লোড ডেসপ্যাচ সেন্টারে কর্মরত) ও বাগেরহাট দশানী এলাকার মৃত আ. রশিদের ছেলে আনোয়ার হোসেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর ভান্ডারিয়া গ্রিড উপ কেন্দ্র থেকে কঁচা নদীর পূর্বপাড়ের পয়েন্ট পর্যন্ত বিদ্যমান ও পরিত্যক্ত ১৩২ কেভি সঞ্চালন লাইনের এক কোটি ৩৬ লক্ষ ৬৭ হাজার ৫৪৭ টাকার মালামাল চুরির অভিযোগে খুলনা পিজিসিবি গ্রিড সার্কেলের সাবেক সিকিউরিটি পরিদর্শক আনোয়ার হোসেন বাদী হয়ে ওই কাজের ঠিকাদার মেসার্স রহমান এন্টারপ্রাইজের মালিক আতাউর রহমানের বিরুদ্ধে ভান্ডারিয়া থানায় মামলা করেন।

পরে মামলাটি দুর্নীতি দমন কমিশন তদন্ত করেন। তদন্তে দুদক ঠিকাদার আতাউর রহমানের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি। কিন্তু বিদ্যুৎ বিভাগের তিন কর্মকর্তার বিরুদ্ধে ষড়যন্ত্র ও ক্ষমতার অপব্যবহার করে সঞ্চালন লাইনের মালামাল ভান্ডারিয়া গ্রিড উপ কেন্দ্রে জমা না দিয়ে আত্মসাতের সত্যতা পাওয়া গেছে। এরপর পূর্বের মামলাটি বাতিল করে দুদক রোববার দুপুরে বিদ্যুৎ বিভাগের তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেন।

ভান্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ০৫০২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।