ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদ্রাসা শিক্ষকের লাঠির আঘাতে শিক্ষার্থী আহতের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
মাদ্রাসা শিক্ষকের লাঠির আঘাতে শিক্ষার্থী আহতের অভিযোগ

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জে গোয়ালভাওর ইসলামিয়া দাখিল মাদ্রাসার দশম শ্রেণির এক ছাত্রীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে শিক্ষক মোহাসিনুল ইসলামের বিরুদ্ধে। 

আহত ছাত্রী উলানিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামের নাসির তালুকদারের মেয়ে। বর্তমানে সে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে, ১৫ আগস্ট এ ঘটনার পরে প্রথমে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে শনিবার (১৯ আগস্ট) হাসপাতালে ভর্তি করা হয়।  

তবে হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন মাদ্রাসার ওই ছাত্রী শ্বাসকষ্ট জনিত কারণে চিকিৎসাধীন।

এদিকে ওই ছাত্রী অভিভাবকরা বলছেন, মাদ্রাসা শিক্ষকের মারধরের শিকার হওয়ার পর থেকেই তার এ সমস্যা দেখা দিয়েছে।

সূত্র জানায়, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে উলানিয়া ইউনিয়নের গোয়ালভাওর ইসলামিয়া দাখিল মাদ্রাসার উদ্যোগে শোক সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত শেষে হওয়ার সঙ্গে সঙ্গে মাদ্রাসার দশম শ্রেণির ভুক্তভোগী ছাত্রীসহ আরও দুই ছাত্রী সভা কক্ষ থেকে বের হয়ে আসেন। এ সময় শিক্ষক মোহাসিনুল ইসলাম দেখে তাদের ডেকে পাশের দশম শ্রেণির এক কক্ষে আটকে রাখেন। পরে ওই কক্ষে ডুকে তিনি মারধর করেন।

ভুক্তভোগী ছাত্রীর মা লাকী বেগম বাংলানিউজকে বলেন, ১৫ আগস্ট সন্ধ্যায় মাদ্রাসার অধ্যক্ষ এবং মাদ্রাসার কয়েকজন শিক্ষক আমার মেয়েকে আহত অবস্থায় বাড়িতে নিয়ে আসেন। বিষয়টি যাতে কেউ জানতে না পারেন সে কথাও বলেন।

এ বিষয়ে ওই মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল খালেকের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তার মেয়ে পৌষী জানান, তিনি বাসায় নেই।

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও উলানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন সরদার বাংলানিউজকে বলেন, ঘটনাটি শোনার পরে মাদ্রাসায় গিয়ে ওই ছাত্রীকে চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দেওয়া হয়। পরে খোঁজ নিয়ে জানতে পারি শোক দিবসের আলোচনা সভা ও মোনজাত অনুষ্ঠানের সময়ে শিক্ষার্থীরা সভা কক্ষে বসে উচ্চস্বরে কথা বলছিল। তাই মাদ্রাসার শিক্ষক মোহাসিনুল তাদের মারধর করেছেন।

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকতারুজ্জামান বাংলানিউজকে বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত ওই শিক্ষার্থীর পরিবারে পক্ষ থেকে অভিযোগ আসেনি। আমরা স্থানীয় সংবাদ কর্মীদের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি।  

এ বিষয়ে আরো খোঁজ খবর নেওয়া হচ্ছে বলেও জানান ওসি মো. আকতারুজ্জামান।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ