ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিজারিয়ান অপারেশনকালে নবজাতকের মাথা কেটে ফেললো চিকিৎসক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
সিজারিয়ান অপারেশনকালে নবজাতকের মাথা কেটে ফেললো চিকিৎসক সিজারিয়ান অপারেশনকালে নবজাতকের মাথা কেটে ফেললো চিকিৎসক

সাতক্ষীরা: একদিকে, অপুষ্টি নিয়ে জন্মগ্রহণ, অন্যদিকে সিজারিয়ান অপারেশনের সময় চিকিৎসকের অসতর্কতায় মাথার কিছুটা কেটে যাওয়ায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে একটি নবজাতক।

ঘটনাটি ঘটেছে সাতক্ষীরার সংগ্রাম প্রাইভেট হাসপাতালে। গুরুতর অসুস্থ অবস্থায় নবজাতকটি এখন সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

রোববার (২০ আগস্ট) দুপুরে সাতক্ষীরা সদর হাসপাতালে গিয়ে দেখা যায়, সন্তানের এমন অবস্থায় দিশেহারা সাতক্ষীরা সদর উপজেলার এল্লারচরের আবুল হোসেন ও সোমা খাতুন দম্পতি।

আবুল হোসেন বাংলানিউজকে জানান, ১৮ আগস্ট সন্তান সম্ভবা স্ত্রীকে সংগ্রাম প্রাইভেট হাসপাতালে ভর্তি করান। পরদিন দুপুরে সেখানেই তার সিজারিয়ান অপারেশন করেন ডা. সুতৃষ্ণা। ভূমিষ্ঠ হয় একটি ফুটফুটে ছেলে সন্তান। কিন্তু বিপদ ঘটে চিকিসৎকের অসতর্কতায়। অপারেশনের সময় নবজাতকের মাথার বাম পাশে কেটে ফেলেন চিকিৎসক। টের পেয়ে তাৎক্ষণিকভাবে তাকে সদর হাসপাতালে রেফার করা হয়। সদর হাসপাতাল থেকে নবজাতকটিকে খুলনায় পাঠানোর পরামর্শ দেয়া হয়েছে। কিন্তু এখন তিনি কী করবেন বুঝতে পারছেন না।

এ ব্যাপারে ডা. সুতৃষ্ণা জানান, বাচ্চাটি অপুষ্টি নিয়ে জন্মগ্রহণ করেছে। তাই ভূমিষ্ঠ হওয়ার সঙ্গে সঙ্গে তাকে সদর হাসপাতালে পাঠানো হয়। তার মাথায় কেটে যাওয়ার বিষয়টি আমার জানা নেই। তবে, আমি আবার খোঁজ নিয়ে দেখছি।

সংগ্রাম প্রাইভেট হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা সাবের রেজা বাংলানিউজকে জানান, এটি একটি অনাকাক্ষিত ঘটনা। সিজারিয়ান অপারেশন করতে গিয়ে নয়, সম্ভবত পরিষ্কার করতে গিয়ে সামান্য কেটে গেছে।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।