ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘জীবন দিয়ে হলেও আপনাদের ভাগ্য পরিবর্তন করবো’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
‘জীবন দিয়ে হলেও আপনাদের ভাগ্য পরিবর্তন করবো’ বক্তব্যে শেখ হাসিনা

কুড়িগ্রাম: ‘‘আপনাদের ভাগ্যের বদল হবেই। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কেউ অভাবে থাকবেন না। প্রয়োজনে বাবার মতো জীবন দিয়ে হলেও আপনাদের ভাগ্য পরিবর্তন করবো।’

বন্যার্তদের নগদ টাকা দেবো, ঘরবাড়ি করে দেবো
‘যতোদিন বেঁচে আছি আপনাদের পাশেই থাকবো’
‘শেখের বেটি দেইখবার আইসবে স্বপ্নেও ভাবি নাই’

রোববার (২০ আগস্ট) বিকেলে কু‌ড়িগ্রা‌মের রাজারহাট উপ‌জেলার পাঙ্গা রানি লক্ষ্মী প্রিয়া স্কুল অ্যান্ড ক‌লেজ মা‌ঠে বন্যার্ত‌দের মধ্যে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত সমা‌বে‌শে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এর আগে তিনি দিনাজপুর থেকে হেলিকপ্টারে করে এই জেলায় আসেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে যেকোনো দুর্যোগ মোকাবেলা করতে পারে। আমি জানি আপনাদের সেই বিশ্বাস আছে। আল্লাহর কাছে সবসময় দোয়া করি, তিনি যেন আমার দেশের মানুষকে রক্ষা করেন। আপনারাও সজাগ থাকবেন।

এ সময় জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন হতেও কুড়িগ্রামবাসীকে আহ্বান জানান তিনি।

বন্যার্তদের উদ্দেশ্যে তিনি বলেন, টিন দেবো, নগদ টাকা দেবো। অতি দরিদ্র যারা তাদের ঘরবাড়ি তৈরি করে দেবো। আশ্রয়ণ প্রকল্প করেছি। একটি বাড়ি একটি খামার প্রকল্পের কাজ চলছে, এসবের আওতায় মানুষ সেবা পাবেন। এছাড়া বিনা জামানতে দুই লাখ টাকা পর্যন্ত ঋণ নেওয়ার সুযোগ রয়েছে। কেউ অভাবে থাকবেন না, খাদ্য, ‍ওষুধ কোনো কিছুর অভাব হবে না।

এছাড়া সারা বাংলাদেশকে ভিক্ষুকমুক্ত করা হচ্ছে বলেও এসময় বক্তব্যে তুলে ধরেন শেখ হাসিনা।

বিভিন্ন এনজিও সংস্থার উদ্দেশ্যে বলেন, এনজিওগুলো গরিব মানুষকে ঋণ দিয়ে বেশি সুদ নেয়, তারা যেন অত্যাচার না করেন আমি এই আহ্বান জানাবো।

বিত্তবানদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় আপনারা এগিয়ে আসুন। সরকারের পাশাপাশি আপনারাও সহায়তা করুন।

‘‘উত্তরে এখন বন্যার পানি নেমে গেছে। ফলে মধ্যাঞ্চল ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জে পানি দেখা দিয়েছে। সেজন্য সবরকম প্রস্তুতি আমরা নিয়েছি। সাধারণ মানুষের জন্য যা যা করণীয় তাই করে যাবো। প্রয়োজনে বাবার মতো জীবন দিয়ে হলেও আপনাদের ভাগ্য পরিবর্তন করবো’’ যোগ করেন প্রধানমন্ত্রী।

দিনাজপুর থেকে কুড়িগ্রামে পৌঁছালেন প্রধানমন্ত্রী
কু‌ড়িগ্রা‌মে প্রধানমন্ত্রীর ত্রাণের অপেক্ষায়
নতুন ফসল না ওঠা পর্যন্ত বন্যার্তদের সহায়তা
দিনাজপুরে প্রধানমন্ত্রী

এ সময় তার সঙ্গে ছি‌লেন, কৃ‌ষিমন্ত্রী ম‌তিয়া চৌধুরী, ত্রাণমন্ত্রী মোফাজ্জল হো‌সেন চৌধুরী মায়া, খাদ্যমন্ত্রী অ্যাড‌ভো‌কেট কামরুল ইসলাম, পা‌নিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠ‌নিক সম্পাদক খা‌লিদ মহমুদ চৌধুরী প্রমুখ।

সভায় উপ‌স্থিত ছি‌লেন, কু‌ড়িগ্রাম জেলা প্রশাসক আবু ছা‌লেহ মোহাম্মদ ফের‌দৌস খান, জেলা প‌রিষদ চেয়ারম্যান ও সা‌বেক সংসদ সদস্য মো. জাফর আলী, কু‌ড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য মোস্তা‌ফিজুর রহমান, কু‌ড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য মো. রুহুল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।