ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোমবারের মধ্যেই পৌলী রেলসেতু মেরামত করা হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
সোমবারের মধ্যেই পৌলী রেলসেতু মেরামত করা হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাঙ্গাইল: রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, সোমবার সকালের মধ্যেই পৌলী রেলসেতু মেরামত করে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল চলাচল স্বাভাবিক করা হবে। এজন্য রেলের দক্ষ কর্মকর্তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আসন্ন ঈদুল আজহায় মানুষ যাতে স্বাচ্ছন্দ্যে বাড়ি যেতে পারে সে ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যাতে সঠিকভাবে ট্রেন চলাচল করে সেজন্য ম্যাটেরিয়াল ও জনবলসহ প্রয়োজনীয় সব যোগান দেয়া হচ্ছে, যোগ করেন মন্ত্রী।

রোববার (২০ আগস্ট) সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পৌলী রেলসেতু ধসে যায়। খবর পেয়ে বিকেলে সেতু পরিদর্শন করার সময় মন্ত্রী এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, বন্যার পানির স্রোতে এ ধসের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। কেন সেতু ধসে গেল তা খতিয়ে দেখা হবে। অবৈধ বালু উত্তোলন যদি ধসের কারণ হয়ে থাকে, তাহলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন- রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোফাজ্জল হোসেন, অতিরিক্ত সচিব মুজিবুর রহমান, রেল বিভাগের মহাপরিচালক আমজাদ হোসেন, টাঙ্গাইল জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার মো. মাহবুব আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।