ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে হাসপাতাল থেকে ভুয়া চিকিৎসক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
দিনাজপুরে হাসপাতাল থেকে ভুয়া চিকিৎসক আটক

দিনাজপুর: দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে মাহবুব আলম (৩৪) নামের এক ভুয়া চিকিৎসককে আটক করেছে পুলিশ।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে তাকে আটক করা হয়।

পরে বিকেলে ভুয়া চিকিৎসককে সহযোগিতা করার অভিযোগে একই হাসপাতালের চিকিৎসক রিয়াসাত মাহবুবকে সাময়িক বরখাস্ত করা হয়।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সারোয়ার জাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, শনিবার জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম হাসপাতালে আকস্মিক পরিদর্শনে আসেন। এসময় তিনি দেখেন হাসপাতালে কর্তব্যরত মেডিকেল অফিসার রিয়াসাত মাহবুব ফাঁকা ব্যবস্থাপত্রে স্বাক্ষর করে তা অ্যাপ্রোন পরা  ‘ভুয়া’ চিকিৎসক মাহবুব আলমকে দিচ্ছে।

পরে মাহবুব রোগী দেখে ডা. রিয়াসাত মাহবুবের স্বাক্ষর করা ব্যবস্থাপত্রের ফাঁকা স্থানে ওষুধ লিখে দিচ্ছেন। ডা. রিয়াসাত অ্যাপ্রোন ছাড়াই পাশের চেয়ারে বসেছিলেন।  

এ সময় হুইপ ভুয়া চিকিৎসক মাহবুবকে ব্যবস্থাপত্রসহ আটক করে পুলিশে সোপর্দ করেন ও বিষয়টি তাৎক্ষণিকভাবে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে জানান।

পরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. রিয়াসাত মাহবুবকে তাৎক্ষণিক সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad