ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি রোববার থেকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি রোববার থেকে সদরঘাট লঞ্চ টার্মিনাল। ছবি: বাংলানিউজ (ফাইল ফটো)

ঢাকা: ঈদুল আজহা উপলক্ষে রোববার (২০ আগস্ট) সকাল ১০টা থেকে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে বলে ‍জানা গেছে।

শনিবার (১৯ আগস্ট) বাংলাদেশ লঞ্চ মালিক সমিতি ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালের সব লঞ্চের কাউন্টারে ঈদের অগ্রিম টিকিট রোববার (২০ আগস্ট) সকাল ১০টা থেকে পাওয়া যাবে।

তবে কোনো যাত্রী যদি টিকিট না পেয়ে হয়রানির শিকার হন। তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিআইডব্লিউটিএ। এমনকি সরকার নির্ধারিত ভাড়ায় লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি করতে হবে।

এদিকে বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল মিলনায়তনে এক সমন্বয় সভায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক বলেন, এবার ঈদে অতিরিক্ত যাত্রী বোঝাই কোনো লঞ্চ সদরঘাট ছেড়ে যাবে না। এছাড়া পুরো সদরঘাট জুড়ে সিসিটিভি, আনসার, পুলিশ ও নৌ-পুলিশ দায়িত্ব পালন করবে।
  
আরও জানা যায়, এবার যাত্রীদের সুবিধার জন্য সদরঘাট লঞ্চ টার্মিনালের পাশে চার শতাধিক গাড়ি পার্কিংসহ, ২১টি কন্ট্রোল রুম ও একটি বিশাল যাত্রী ছাউনির ব্যবস্থা রাখা হয়েছে।

এ বিষয়ে নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক জয়নাল আবদীন বাংলানিউজকে বলেন, রোববার (২০ আগস্ট) সকাল ১০টা থেকে লঞ্চের অগ্রিম টিকিট পাওয়া যাবে। কোনো ধরনের হয়রানি ছাড়াই এবার লঞ্চের টিকিট পাবে যাত্রীরা।

বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির প্রধান উপদেষ্টা গোলাম কিবরিয়া টিপু বাংলানিউজকে বলেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। সরকারের সিদ্ধান্তই আমাদের সিদ্ধান্ত। আমরা আগামীকাল থেকে সব লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি করবো। তবে এবার যাত্রীরা হয়রানি ছাড়াই টিকিট পাবেন। তবে কোনো যাত্রী যদি টিকিট না পেয়ে হয়রানির শিকার হন তাহলে মালিক সমিতির অফিসে অভিযোগ দিলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেবো।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
এসজে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।