ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোবিন্দগঞ্জে করতোয়ার বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
গোবিন্দগঞ্জে করতোয়ার বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত গোবিন্দগঞ্জে করতোয়ার বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত

গাইবান্ধা: পানির প্রবল চাপে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার করতোয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে নতুন করে ১০টি গ্রাম প্লাবিত হয়েছে।

শনিবার (১৯ আগস্ট) সন্ধ্যা ৬টায় উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের নয়া বাজার বালুয়া এলাকার করতোয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধের নুরুল্যার বাঁধে দেড়শ মিটার অংশে এ ভাঙন দেখা দেয়। এতে রাখালবুরুজ ইউনিয়নের ১০ গ্রাম নতুন করে প্লাবিত হচ্ছে।

এছাড়া হুমকিতে রয়েছে আরো আট গ্রামের মানুষ।

এরআগে, ১৮ আগস্ট গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের চর বালুয়া পয়েন্টের দুটি স্থানে ১০০ মিটার ও হাওয়াখানা এলাকায় ১৫০ মিটার বাঁধ ভেঙে ৩০ গ্রাম প্লাবিত হয়।

১৫ আগস্ট রাত ৮টায় উপজেলার করতোয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধের রঘুনাথপুর পয়েন্টে বাঁধ ১০০ মিটার ধস দেখা দেয়। পরে সেনাবাহিনী ও পানি উন্নয়ন বোর্ড বাঁধের ধ্স ঠেকায়। তবে, বাঁধের ভাঙন ঠেকাতে পানি উন্নয়ন বোর্ড, সেনাবাহিনীর সদস্য ও স্থানীয় জনগণ কাজ করছে।

গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মাহাবুবুর রহমান বাংলানিউজকে জানান, বাঁধের ধ্স ও ভাঙন রক্ষায় পানি উন্নয়ন বোর্ড কাজ করছে। এছাড়া সেনাবাহিনীর বিশেষ টিমও কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।