ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্যায় ক্ষতিগ্রস্ত রেলপথ সংস্কারে এলাকাবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
বন্যায় ক্ষতিগ্রস্ত রেলপথ সংস্কারে এলাকাবাসী বন্যায় ক্ষতিগ্রস্ত রেলপথ সংস্কারে এলাকাবাসী

লালমনিরহাট: বন্যায় তিস্তা ও সানিয়াজান নদীর পানির তোড়ে ক্ষতিগ্রস্ত লালমনিরহাট-বুড়িমারী রেলপথ স্বেচ্ছাশ্রমে সংস্কার শুরু করেছেন এলাকাবাসী।

শনিবার (১৯ আগস্ট) সকাল থেকে বস্তায় বালু ভরে রেলপথ সংস্কারের কাজ শুরু করেন হাজারো মানুষ।

লালমনিরহাট-বুড়িমারী রেল রুটের হাতিবান্ধা মেডিকেলের পেছনে প্রায় দুইশ’ মিটার লাইনের নিচের মাটি ধসে গিয়ে সারাদেশের সঙ্গে বুড়িমারী স্থলবন্দসহ পাটগ্রাম ও হাতিবান্ধা উপজেলার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

সেই সঙ্গে রেল লাইনের নিচ দিয়ে প্রবাহিত তিস্তা ও সানিয়াজান নদীর পানিতে বন্যা কবলিত হয়ে পড়ে কয়েক হাজার পরিবার।

বন্যার তোড়ে নষ্ট হয়ে যায় শত শত হেক্টর ফসলি জমি। ভেসে যায় পুকুরের মাছ। পানি না শুকানোর আগে রেল লাইন মেরামত করা সম্ভব নয়, রেল বিভাগের এমন কথায় আগামী বন্যা থেকে নিজেদের বাঁচাতে এলাকাবাসী বস্তা কোদাল নিয়ে ছুটে আসেন স্বেচ্ছাশ্রমে রেল লাইন সংস্কারে। তাদের শ্রমে রেল যোগাযোগ স্বাভাবিক না হলেও আগামী বন্যা থেকে রক্ষা পাবে তাদের জানমাল ও ফসলি জমি।

এলাকাবাসীর সঙ্গে অংশগ্রহণ করেন হাতিবান্ধা উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সরওয়ার হায়াত খান, টংভাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান আতিয়ার রহমান, সাবেক চেয়ারম্যান সেলিম হোসেন ও সির্ন্দুনা ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আমিন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ১৯ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।