ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আক্কেলপুরে বাঁধ ভেঙে সাড়ে ৩শ’ বাড়ি প্লাবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
আক্কেলপুরে বাঁধ ভেঙে সাড়ে ৩শ’ বাড়ি প্লাবিত আক্কেলপুরে বাঁধ ভাঙন

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার পৌর শহরের পারঘাট এলাকায় তুলশীগঙ্গা নদীর বাঁধ ভেঙে অন্তত সাড়ে ৩শ’ বাড়ি-ঘর নতুন করে প্লাবিত হয়েছে।

শনিবার (১৯ আগস্ট) ভোরে এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে এলাকাবাসী। তবে স্থানীয়দের সহায়তায় জরুরি ভিত্তিতে বাঁধ মেরামতে কাজ করছে স্থানীয় উপজেলা প্রশাসন।

বাঁধ ভেঙে যাওয়ার খবরে উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কমল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সাদিয়া সুলতানা, পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী (অব.) ও আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম ঘটনাস্থলেই অবস্থান করছেন।    

আক্কেলপুরের ইউএনও (ভারপ্রাপ্ত) সাদিয়া সুলতানা দুপুরে জানান, শুক্রবার (১৮ আগস্ট) বিকেল থেকে বন্যার পানি কমতে থাকে। কিন্তু হঠাৎ করেই শনিবার ভোরের দিকে পৌর শহরের পারঘাট এলাকার বাঁধ ভেঙে যায়। এতে বাঁধ এলাকার পারঘাট মহল্লার অন্তত সাড়ে ৩শ’ বাড়ি-ঘর আবারো নতুন করে প্লাবিত হয়। তাৎক্ষণিক স্থানীয়দের সহায়তায় বাঁধটি মেরামতের কাজ শুরু করা হয়েছে।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, বাঁধটি ভেঙে যাওয়ায় সেখানে দু’টি পক্ষের সৃষ্টি হয়েছে। একটি পক্ষ চাচ্ছেন বাঁধটি দ্রুত মেরামত করা হোক আর অন্যপক্ষ চাচ্ছেন বাঁধটি আরো ভেঙে যাক।

তিনি আরো জানান, বাঁধ থাকা অবস্থায় কিছু মানুষের ক্ষতি হচ্ছে, আবার কিছু মানুষের সুবিধা হচ্ছে। এ পরিস্থিতিতে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে বলে জানান ওসি।
 
বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ১৯ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।