ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়ক সংস্কার নয়তো ধর্মঘটের আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
সড়ক সংস্কার নয়তো ধর্মঘটের আল্টিমেটাম সড়ক সংস্কার নয়তো ধর্মঘটের আল্টিমেটাম

বরিশাল: ঢাকা-বরিশাল মহসড়কে প্রায় ৩৫ কিলোমিটার রাস্তা খানাখন্দ সংস্কারের দাবি জানিয়ে ধর্মঘটের আল্টিমেটাম দিয়েছে বরিশাল জেলা বাস মালিক গ্রুপ।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নতুল্লাবাদে বাস মালিক গ্রুপের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেওয়া হয়।

লিখিত বক্তব্যে জেলা সংগঠনের সভাপতি মো. আফতাব হোসেন বলেন, ঢাকা-বরিশাল মহাসড়কের প্রায় ৩৫ কিলোমিটার রাস্তা বেহাল দশায় রয়েছে।

বিশেষ করে জয়শ্রী থেকে ভুরঘাটা পর্যন্ত রাস্তা খানাখন্দে ভরপুর। প্রায়ই এ সড়কে বাস-ট্রাক ফেঁসে যায়। পরে রেকার দিয়ে ওঠাতে হয়। আর ছোট গাড়ি তো চলতেই পারছে না।

এদিকে আসন্ন পবিত্র ঈদ উল আযহার ছুটিতে ঢাকা থেকে মানুষ এই মহাসড়ক হয়ে বরিশালে আসবে। আবার বরিশাল থেকে ঢাকায় যাবে। এ অবস্থায় জরুরি ভিত্তিতে সড়ক সংস্কার করার প্রয়োজন রয়েছে।

তিনি বলেন, দোয়ারিকা, শিকারপুরের দুইট ব্রিজের এপ্রোজ সড়ক প্রায় ১০ কিলোমিটার। যা প্রায় ২০ বছর আগে করানো হয়েছিলো। সে রাস্তায় কোথাও কোনো খানাখন্দ নেই। রাস্তা একদম পরিচ্ছন্ন ও নতুন অবস্থার মতোই রয়েছে। মহাসড়কের সেই অংশে অপ্রয়োজনীয়ভাবে প্রচুর অর্থ ব্যয় করে কার্পেটিং করা হয়েছে। ভালো অংশের কাজ না করে খারাপ অংশে মেরামত অত্যন্ত জরুরি। তাই বিষয়টি তদন্ত করা প্রয়োজন বলে মনে করেন তিনি।

এদিকে সড়ক সংস্কারের দাবিতে রোববার (২০ আগস্ট) সকাল ১০টায় কেন্দ্রীয় বাস টার্মিনাল নতুল্লাবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এছাড়া ২৪ আগস্ট (বৃহষ্পতিবার) বেলা ১১টায় প্রতীকী সড়ক অবরোধ, ও ২৭ আগস্ট (রবিবার) বরিশালের সড়ক ভবন ঘেরাও কর্মসূচির ডাক দেওয়া হয়।

তবে এতে করে সমাধান না হলে ঈদের সাতদিন পর অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানান জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন।

তিনি বলেন, এসব ঘটনার বিস্তারিত জানিয়ে বরিশাল সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে জেলা বাস মালিক নেতারা উপস্থিত ছিলেন।

বাংলা‌দেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।