ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেট বিভাগীয় বিতর্ক উৎসব সম্পন্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
সিলেট বিভাগীয় বিতর্ক উৎসব সম্পন্ন বিতর্ক উৎসব-ছবি-বাংলানিউজ

সিলেট: ‘যুক্তির আলোয় আলোকিত হোক শাহজালালের পূণ্যভূমি’ স্লোগানে অনুষ্ঠিত হয়ে গেলো ইকো ফুড ২য় এনডিএফ বিডি সিলেট বিভাগীয় বিতর্ক উৎসব-২০১৭। 

শুক্রবার (১৮ আগস্ট) দিনব্যাপী সিলেট কবি নজরুল মিলনায়তনে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে বাংলাদেশ বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি)।  

দিনব্যাপী বিতর্ক উৎসবে স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, রানার আপ হয় অগ্রগামী বালিকা বিদ্যালয়।

 

কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন হয় জালালাবাদ গ্রিন টিম ও রানার আপ হয় সিলেট ডিবেটিং ক্লাব। এছাড়া বিতর্কে ইংরেজিতে জালালবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের ফাইরাজ ফাবিহা ও বাংলায় জালালবাদ ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের রাইসা সালসাবিন শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন।  

বিতর্ক প্রতিযোগিতায় সিলেট বিভাগের শ্রেষ্ঠ সরকারি-বেসরকারি বাংলা ও ইংরেজি মাধ্যমের স্কুল, কলেজ, মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে প্রায় সাড়ে ৭শ’ শিক্ষক, শিক্ষার্থী ও ডিবেট ক্লাব মডারেটররা উপস্থিত ছিলেন।  

দিনব্যাপী আয়োজিত বিভাগীয় বিতর্ক উৎসবের সভাপতিত্ব করেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ-এর চেয়ারম্যান এ কে এম শোয়েব। কো-চেয়ারম্যান নাজমুল হুদার পরিচালনায় অতিথি হিসেবে ছিলেন-সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সৈয়দ আমিনুর রহমান, জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল ইকবাল উর রহমান (পিএসসি)।  

আহ্বায়ক ছিলেন এনডিএফ বিডি’র চেয়ারম্যান বিপ্লব কুমার সরকার, কো-কনভেনর ছিলেন মো. খলিলুর রহমানসহ কমিটির সদস্যরা।  

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।