ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুনর্বাসিত না হওয়া পর্যন্ত বন্যার্তদের পাশে থাকবে সরকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
পুনর্বাসিত না হওয়া পর্যন্ত বন্যার্তদের পাশে থাকবে সরকার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাটোর: বর্তমান সরকার দুর্যোগ মোকাবেলাসহ বন্যার্তদের সম্পূর্ণ পুনর্বাসন না হওয়া পর্যন্ত তাদের পাশে থাকবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেকটি এলাকার জনপ্রতিনিধিদের স্ব স্ব এলাকায় বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য কঠোরভাবে নির্দেশনা দিয়েছেন।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে নাটোরের সিংড়া উপজেলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শন এবং বন্যা কবলিত শতাধিক পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী সিংড়া উপজেলার সাতপুকুরিয়া, আনন্দনগর, বিলদহর এলাকার বন্যা দুর্গত মানুষকে ত্রাণ সামগ্রী হিসেবে ২০ কেজি করে চাল, নগদ ২০০ টাকা, আধা কেজি ডাল, আধা কেজি জিরা, গুড় ২০০ গ্রাম, মোমবাতি, দিয়াশলাই, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেন।

বিতরণকালে তিনি বলেন, বন্যার কারণে চলনবিলের যে সমস্ত পরিবার তাদের বসত বাড়িতে থাকতে পারবেন না তাদের জন্য নিকটস্থ স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয় কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়েছে।

যতদিন পর্যন্ত চলনবিলের বন্যা দুর্গতরা বাড়িতে ফিরে যেতে পারবে না, তাদের আয়-রোজগারের ব্যবস্থা হবে না, ততদিন পর্যন্ত তাদের দায় দায়িত্ব বহন করবে সরকার।

প্রতিমন্ত্রী বলেন, বন্যা দুর্গত মানুষ যাতে অবহেলা-অবজ্ঞায় জীবন-যাপন না করে সে বিষয়টি নিশ্চিত করা হবে।

এসময় তিনি চলনবিলের বন্যা দুর্গত ও খেটে খাওয়া মানুষের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেয়ার ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল আহসান, ইটালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল ওদুদ, ধর্ম বিষয়ক সম্পাদক রুহল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।