ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ী ফেরিঘাটের ৩ ঘাট পানির নিচে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
কাঁঠালবাড়ী ফেরিঘাটের ৩ ঘাট পানির নিচে

মাদারীপুর: মাদারীপুরের শিবচরে পদ্মা নদীতে গত ২৪ ঘণ্টায় পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ২৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে শুক্রবার ভোর থেকে চারটি ফেরি ঘাটের মধ্যে তিনটি ঘাটের পন্টুন ও রাস্তা পানিতে তলিয়ে গেছে। এ কারণে সকাল থেকেই তিনটি ঘাট দিয়ে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

ফলে কাঁঠালবাড়ী ঘাটে সকাল থেকে যানবাহনের দীর্ঘ লাইন লেগে রয়েছে। দুর্ভোগে পড়েছেন দক্ষিণাঞ্চলের ২১ জেলার যাত্রী ও পণ্যবাহী পরিবহন ও নৈশকোচের চালকরা।



এদিকে ঘাট ঠিক করতে সকাল থেকেই কাজ করে যাচ্ছে বিআইডব্লিউটিসি। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ঘাট সম্পূর্ণ ঠিক হয়নি বলে জানিয়েছে ঘাটের একটি সূত্র।

এদিকে পদ্মায় পানি বৃদ্ধির ফলে বেড়েছে স্রোতের তীব্রতা। তীব্র স্রোত উপেক্ষা করে ফেরিগুলোর চলতে দ্বিগুণেরও বেশি সময় লেগে যাচ্ছে। ফলে কাঁঠালবাড়ী ও শিমুলিয়া উভয় ঘাটেই বৃদ্ধি পাচ্ছে পারাপারের অপেক্ষারত পরিবহনের দীর্ঘ লাইন।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, পদ্মায় পানি বৃদ্ধি পাওয়ায় আমাদের চারটি ঘাটের মধ্যে তিনটি ঘাটেরই পন্টুন তলিয়ে গেছে। আর নদী পথে তীব্র স্রোত থাকায় ফেরি পারাপারের সময়ও বেশি লাগছে। ফলে ভোগান্তি বেড়েছে যাত্রী ও চালকদের। সন্ধ্যায় একটি ঘাট কোনোমতে ঠিক হলেও বড় গাড়ি ফেরিতে ওঠার মতো অবস্থা এখনো হয়নি।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ১৮ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।