ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুনর্বাসন না হওয়া পর্যন্ত পাশে থাকবো: কাদের 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
পুনর্বাসন না হওয়া পর্যন্ত পাশে থাকবো: কাদের  ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: বন্যার্তদের উদ্দেশ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা এখানে একদিনের জন্য সাহায্য দিতে আসিনি। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমরা এসেছি। যতদিন পর্যন্ত ক্ষতিগ্রস্ত এলাকায় পুনর্বাসন না হবে, ততোদিন শেখ হাসিনার সরকার তাদের পাশে থাকবে। 

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে দিনাজুপরের বন্যাদুর্গত এলাকা পরিদর্শন শেষে জেলার বিরল উপজেলার রঘুপুর উচ্চ বিদ্যালয় মাঠে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

ওবায়দুল কাদের বলেন, বন্যার্ত মানুষের জন্য নতুন করে ঘর-বাড়ি নির্মাণ করে দেওয়া হবে।

তাদের কল্যাণে যা যা করা দরকার সবই সরকার করবে।  

তিনি বলেন, ঘরে বসে আপনারা বয়ষ্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতাসহ নানা ধরনের ভাতা পাচ্ছেন। বিরলের গ্রামে বসে আমেরিকা, দক্ষিণ আফ্রিকা, সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী স্বজনদের সঙ্গে কথা বলতে পারছেন। এ সুযোগ করে দিয়েছে শেখ হাসিনার সরকার।  

‘তিনি (শেষখ হাসিনা) বাংলাদেশের উন্নয়ন করেছেন। ভবিষ্যতেও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আপনাদের কাছে আমি ভোট চাই। শেখ হাসিনার সরকারকে বারবার নির্বাচিত করুন। ’ 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি দেশ ও মানুষকে কিছুই দেবে না। মাঝে মাঝে এসে বক্তব্য দিয়ে যাবে। কিন্তু এই বক্তব্যে পেট ভরবে না। আমরা বন্যার্ত মানুষকে সাহায্য করবো, ঘর-বাড়ি, রাস্তা-ঘাট করে দেবো, অন্যান্য সুযোগ সুবিধা সৃষ্টি করবো।  

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ দেশের সাধারণ মানুষ অনেক ভালো, তাদের খুশি রাখতে হবে। আপনারা ক্ষমতার দাপট দেখাবেন না। কারণ ক্ষমতা চিরদিন থাকে না।  

বিএনপির সমালোচনা করে কাদের বলেন, বিএনপি এখন নালিশ পার্টি। তাদের এখন আর কোনো কর্মসূচি নেই। শুধু ঘরে বসে কান্নাকাটি আর প্রেস ব্রিফিং ছাড়া আর কোনো কাজ নেই।  

‘ঈদের পর আন্দোলনের ঘোষণা দিয়েছিলেন খালেদা জিয়া। কিন্তু তার সেই ঈদের পর আর শেষ হয় না। খালেদা জিয়ার আন্দোলন এখন লন্ডনের টেমস নদীর তীরে ভ্যানিটি ব্যাগে। ’

বিরল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।  

অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান বাবু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. রবিউল ইসলাম রবি, বিজোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আমজাদ আলী প্রমুখ বক্তব্য দেন।  

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সতীশ চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায়, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক, প্রধানমন্ত্রীর এটুআই প্রজেক্টের পরিচালক নাইমুজ্জামান মুক্তা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেন, ফারুকুজ্জামান চৌধুরী মাইকেলসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চাহিদা অনুযায়ী বন্যার্তদের ত্রাণ দেওয়া হবে: মায়া

একই দিন দুপুরে দিনাজপুর শহরের ইকবাল স্কুল মাঠে অপর এক অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, দিনাজপুরের বন্যাদুর্গত এলাকার জন্য ১৬০০ মেট্রিক টন চাল ও নগদ ৫০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।  

এছাড়া স্থানীয় নেতারা যা চাইবেন চাহিদা মোতাবেক বন্যার্তদের তাই দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।  

মায়া বলেন, আমাদের পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। খাদ্যের কোনো অভাব নেই। যেখানে যা দরকার, জেলা প্রশাসক ও স্থানীয় জনপ্রতিনিধিদের চাহিদা মতো আমরা এক ঘণ্টার মধ্যে তা আপনাদের হাতে তুলে দেবো।  

এ সময় স্থানীয় সংসদ সদস্য ইকবালুর রহিমসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।