ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলীতে অগ্রিম টিকিট বিক্রি চলছে, মহাখালীতে রোববার  

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
গাবতলীতে অগ্রিম টিকিট বিক্রি চলছে, মহাখালীতে রোববার   গাবতলীতে ঈদের অগ্রিম টিকিট সংগ্রহ করছেন যাত্রীরা- ছবি: জিএম মুজিবুর

ঢাকা: পূর্ব ঘোষণা অনুযায়ী ঈদুল আজহা উপলক্ষে গাবতলীতে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও মহাখালীতে শুরু হবে রোববার (২০ আগস্ট)। 

শুক্রবার (১৮ আগস্ট) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, যাত্রীরা সিরিয়াল ধরে ঈদে বাড়ি যাওয়ার অগ্রিম টিকিটি সংগ্রহ করছেন।  

আর মহাখালী বাস টার্মিনালে শুক্রবার সকালে যাত্রীরা ভিড় করলেও পরিবহন কর্তৃপক্ষগুলো অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত না নেওয়ায় খালি হাতে ফিরতে হচ্ছে যাত্রীদের।

 

রোববার (২০ আগস্ট) থেকে মহাখালী বাস ট্রার্মিনালে টিকিট বিক্রি শুরু হতে পারে বলেও বিভিন্ন পরিবহনের কাউন্টারে কথা বলে জানা যায়।  

ঈদের অগ্রিম টিকিট কাটতে আসা যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, পরিবহন কর্তৃপক্ষরা ১৮ আগস্ট অগ্রিম টিকিট বিক্রির ঘোষণা দিয়েছেন। সেই অনুযায়ী গাবতলীতে টিকিট বিক্রি শুরু হলেও শুরু হয়নি মহাখলীতে। দূরপাল্লার যে পরিবহনগুলো গাবতলীতে অগ্রিম টিকিট দিচ্ছে সেইগুলো মহাখালীতে দিচ্ছে না। সব সময় তো একই সঙ্গেই রাজধানীর আন্তঃজেলা বাস টার্মিনালগুলোতে অগ্রিম টিকিট দে, কিন্তু এবার কী হয়েছে বুঝা যাচ্ছে না।

একতা ট্রান্সপোর্টের নওগাঁগামী বাসের অগ্রিম টিকিট কিনতে আসা যাত্রী মো.রবিন বাংলানিউজকে বলেন, গতকাল শুনেছি ১৮ তারিখ থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। কিন্তু আজ মহাখালী এসে দেখি এইখানে নয় গাবতলীতে টিকিট বিক্রি হচ্ছে। তারা নাকি এখনো টিকিট বিক্রির সিদ্ধান্তই নেননি।

শাহ্‌ ফতেহ আলী পরিবহনের বগুড়াগামী বাসের অগ্রিম টিকিট কিনতে আসা যাত্রী ফারুখ বাংলানিউজকে বলেন, প্রতিবারই সব জায়গায় এক সঙ্গে অগ্রিম টিকিট বিক্রি হয়, কিন্তু এবার তো তা হচ্ছে না। আগে টিকিট দিয়ে দিলে তো ভালো ছিলো যাত্রার সময় কম ভোগান্তি হতো।

তবে মহাখালী বাস টার্মিনালের পরিবহন কর্তৃপক্ষরা বলছেন, গাবতলীতে অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হলেও মহাখালীতে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।  তবে আশা করা যায় আগামী ২০ আগস্ট থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হতে পারে।

মহাখালীতে একতা ট্রান্সপোর্টের কাউন্টার কর্মকর্তা আব্দুল বাংলানিউজকে বলেন, আমাদের এখনো কোনো সিদ্ধান্ত হয়নি অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে। তবে আশা করা যায় সবাই এক সঙ্গে বসে খুব দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ন্যাশনাল ট্রাভেলসের কাউন্টার কর্মকর্তা মো.মামুন বাংলানিউজকে বলেন,  মহাখালীতে প্রতি বছরই অগ্রিম টিকিট তেমন একটা বিক্রি হয় না। গাবতলী যেমনটা হয় মহাখালীতে তেমনটা হয় না। এখানে যাত্রীরা গাড়িতে উঠার আগেই টিকিট নেন। তাই এখনো সিদ্ধান্ত হয়নি অগ্রিম টিকিট বিক্রির ব্যাপারে।

**রেলের ঈদ টিকিট বিক্রি শুরু

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
এমএসি/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।