ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করতোয়ার বাঁধের ৩ স্থানে ভাঙন, তলিয়ে যাচ্ছে ২০ গ্রাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
করতোয়ার বাঁধের ৩ স্থানে ভাঙন, তলিয়ে যাচ্ছে ২০ গ্রাম গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় করতোয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের তিন স্থান ভেঙে গেছে।

গাইবান্ধা: পানির প্রবল চাপে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় করতোয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের তিন স্থান ভেঙে গেছে। এতে প্লাবিত হয়ে যাচ্ছে প্রায় ২০ গ্রাম।

শুক্রবার (১৮ আগস্ট) সকালে গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের চর বালুয়া পয়েন্টের দু’টি স্থানে একশ’ মিটার করে ও হাওয়াখানা নামক স্থানে দেড়শ’ মিটার বাঁধ ভেঙেছে।

এদিকে, করতোয়ার এ ভাঙনে তিন ইউনিয়নের প্রায় ২০টি গ্রাম প্লাবিত হবে।

এছাড়া এ ভাঙনের ফলে আরো নতুন নতুন এলাকা প্লাবিত হতে পারে। দ্রুত বাঁধের ভাঙন ঠেকানো না গেলে হয়তো গোবিন্দগঞ্জ উপজেলার বিস্তীর্ণ এলাকাসহ অন্যান্য এলাকা প্লাবিত হবে। বাঁধের ভাঙন ঠেকাতে পানি উন্নয়ন বোর্ড, সেনাবাহিনীর সদস্য ও স্থানীয় জনগণ কাজ করছে।  

এছাড়া ১৫ আগস্ট রাত ৮টার দিকে করতোয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধের রঘুনাথপুর পয়েন্টে ১০০ মিটারে ধস দেখা দেয়। পরে সেনাবাহিনী ও পানি উন্নয়ন বোর্ড বাঁধের ধস ঠেকাতে কাজ শুরু করে।  

গাইবন্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মাহাবুবুর রহমান বাংলানিউজকে জানান, বাঁধের ধস ও ভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ড কাজ করছে। এছাড়া সেনাবাহিনীর বিশেষ টিমও কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।