ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী রোববার কুড়িগ্রাম যাচ্ছেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
প্রধানমন্ত্রী রোববার কুড়িগ্রাম যাচ্ছেন বন্যায় পুরো ডুবে গেছে কুড়িগ্রাম;ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম:কুড়িগ্রামের বিভিন্ন নদ-নদীর পানি কমলেও ধরলা ও ব্রহ্মপুত্রের পানি এখনো বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে দুর্ভোগ বেড়েছে বন্যাকবলিত মানুষজনের।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সন্ধ্যা ৬টায় কুড়িগ্রাম ফেরীঘাট পয়েন্টে ধরলা নদীর পানি বিপদসীমার ৪৭ সেন্টিটমিটার এবং চিলমারী পয়েন্টে ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমার ৫৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল বলে নিশ্চিত করেছেন কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম।

এমতাবস্থায় কুড়িগ্রাম জেলার সার্বিক বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও অসহায় বন্যার্তদের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলায় আসছেন।

আগামী রোববার (২০ আগস্ট) বিকেল ৩ টা ১০ মিনিটে রাজারহাট উপজেলার পাঙ্গারাণী লক্ষ্মীপ্রিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল-স্বাক্ষরিত পত্রের বরাত দিয়ে প্রধানমন্ত্রীর সফরের বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান।

কুড়িগ্রাম জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান স্বাক্ষরিত জেলা কন্ট্রোল রুমের তথ্যমতে, জেলার ৯ উপজেলার ৬২টি ইউনিয়নের ৮২০টি গ্রাম প্লাবিত হয়ে এক লাখ ১৭ হাজার ৩০২টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

বন্যাকবলিত হয়েছে চার লাখ ৭৯ হাজার ৮২০ জন। এ পর্যন্ত বন্যার পানিতে ডুবে মৃত্যু হয়েছে ১৭ জনের। ঘরবাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্র, উঁচু রাস্তা ও বাঁধে আশ্রয় নিয়েছে এক লাখ ১৭০জন মানুষ।

সূত্র আরো জানায়, বৃহস্পতিবার পর্যন্ত বন্যাদুর্গতদের মাঝে ইতিমধ্যে ৯৫১ দশমিক ৩৮০ মে’টন জিআর চাল বিতরণ করা হয়েছে। জিআর ক্যাশ বিতরণ করা হয়েছে ৩০ লাখ ৫ হাজার টাকা। এছাড়া ২ হাজার প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়।
বাংলাদেশ সময়:০২০০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।