ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর আহবান হেফাজতের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর আহবান হেফাজতের

ঢাকা: দেশের উত্তরাঞ্চলসহ সারাদেশে সর্বগ্রাসী বন্যায় দুর্ভোগের শিকার অসহায় মানুষের পাশে সবাইকে যার যার অবস্থান থেকে সাধ্যমত ত্রাণ সহযোগিতা নিয়ে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সংবাদপত্রে দেওয়া এক যৌথ বিবৃতিতে হেফাজত আমীর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী ও মহাসচিব প্রখ্যাত মুহাদ্দিস আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী এই আহ্বান জানান।

মওলানা মুনির আহমদ স্বাক্ষরিত ওই বিবৃতিতে তারা বলেন, মাত্র চার মাসের মাথায় চলতি বর্ষা মৌসুমে কয়েক দফা বন্যায় গ্রাম-বাংলার কোটি কোটি কৃষক, মজদুর, গরীব মানুষ পর্যুদস্ত হয়ে পড়েছেন।

দফায় দফায় বন্যায় ঘর-বাড়ি-জোত-জমি, খাদ্য-শস্য, ফসল, মাছ ও গবাদি পশু হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন গ্রাম-বাংলার মানুষ। সুতরাং এমন ভয়াবহ দুর্যোগময় পরিস্থিতিতে ধর্ম-বর্ণ ও দলমতের ঊর্ধ্বে গিয়ে দেশের প্রতিটি সমর্থবান ও সক্ষম মানুষকে বন্যা দুর্গত এলাকায় অসহায় দুঃস্থদের পাশে জরুরি ভিত্তিতে সহযোগিতা নিয়ে দাঁড়াতে হবে। নতুবা ভয়াবহ মানবিক বিপর্যয় দেখা দিতে পারে।

যৌথ বিবৃতিতে আল্লামা শাহ আহমদ শফী ও আল্লামা জুনায়েদ বাবুনগরী আরো বলেন, ইসলাম অসহায় মানবতার প্রতি সাহায্য-সহযোগিতার পাশাপাশি সকলের ক্ষেত্রে ইনসাফপূর্ণ আচরণ, সাম্য ও সহমর্মিতার শিক্ষা দেয়। সুতরাং ধর্ম, বর্ণ নির্বিশেষে বন্যাদুর্গত অসহায় মানবতার পাশে সহযোগিতা নিয়ে স্বচ্ছল জনসাধারণকে দাঁড়ানো মুসলমানদের জন্য ঈমানি দায়িত্বও বটে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, আগস্ট  ১৭, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ