ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্যার্তদের জন্য দেশি-বিদেশি সহায়তা চাইলেন সাংবাদিকরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
বন্যার্তদের জন্য দেশি-বিদেশি সহায়তা চাইলেন সাংবাদিকরা বন্যার্তদের জন্য দেশি-বিদেশি সহায়তা চাইলেন সাংবাদিকরা

ঢাকা: বাংলাদেশের বন্যা কবলিত এলাকায় ক্ষতিগ্রস্ত দুই কোটিরও বেশি মানুষের জন্য সরকারের পাশাপাশি আন্তর্জাতিক ত্রাণ সহায়তা চেয়েছেন, দুর্গত এলাকার সাংবাদিকরা।

খুব দ্রুত দরকারি সহায়তা না পাঠালে ওই এলাকায় পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করছেন তারা।

বন্যার্তদের জরুরি ত্রাণ সহায়তা দিতে বৃহস্পতিবার (১৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার উদ্যোগে একটি ত্রাণ সংগ্রহ কেন্দ্র খোলা হয়।

ত্রাণ সংগ্রহ কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ও বিএফইউজের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী।

এতে বক্তব্য রাখেন- জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সাংবাদিক নেতা শাবান মাহমুদ, সোহেল হায়দার, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি কেরামত উল্লাহ বিপ্লব ও সাধারণ সম্পাদক গাউসুল আজম বিপু।

সাংবাদিক নেতারা বলেন, উত্তরাঞ্চলের দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, রংপুরসহ বিভিন্ন বন্যা দুর্গত এলাকায় এখনো পর্যাপ্ত ত্রাণ সহায়তা পৌঁছানো যায়নি। অনেক এলাকায় যোগাযোগ বিছিন্ন। পানিবন্দি লাখ লাখ মানুষের এখন খুব জরুরি শুকনো খাবার, পরিধানের বস্ত্র,  বিশুদ্ধ পানি ও ওষুধ।

বন্যার পানি কমে যাওয়ার সঙ্গে সঙ্গে সেখানে রোগ-বালাই ছড়িয়ে পড়তে পারে। তাই উপদ্রুত এলাকায় জরুরি ভিত্তিতে পর্যাপ্ত ত্রাণ পাঠানো প্রয়োজন। রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা- জাতীয় প্রেসক্লাবে যে ত্রাণ সংগ্রহ কেন্দ্রটি স্থাপন করেছে তাতে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ত্রাণ সহায়তা নেওয়া হবে বলেও জানান সাংবাদিক নেতারা।

এই ত্রাণ সগ্রহ কেন্দ্রে দেয়া যাবে- শুকনো খাবার, শিশুখাদ্য, কাপড়চোপড়, জরুরি ওষুধ, টর্চ লাইট, মোমবাতির মতো দরকারি পণ্য।

এই ত্রাণ সহায়তা কেন্দ্রে যোগাযোগের জন্য একটি হেল্প লাইনও খোলা হয়েছে- তার নম্বর হলো- +৮৮০১৭৬৮৯২৯৪৯২।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad