ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘যতদিন বন্যা ততদিন ত্রাণ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
‘যতদিন বন্যা ততদিন ত্রাণ’ যতদিন বন্যা ততদিন ত্রাণ

সাঘাটা (গাইবান্ধা) থেকে: যতদিন বন্যা থাকবে, ততদিন ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে এবং পানি কমে যাওয়ার সঙ্গে সঙ্গে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) নিজেই বৃষ্টি উপেক্ষা করে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে ফুলছড়ি উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন এবং বন্যার্তদের খোঁজখবর নেন।

এসময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৬০০ পরিবারের মাঝে শুকনা খাবার, চাল, ডাল, পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট ওষুধ ও নগদ অর্থ বিতরণ করেন।

 

এ সময় জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, পুলিশ সুপার মাশকুর রহমান খালেদ, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান হাবীবুর রহমান, সেনাবাহিনীর কর্মকর্তাসহ জেলা পর্যায়ের কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।  
 
দেশের অন্যান্য জেলার মতো গাইবান্ধার বেশকিছু গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। তবে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি উপজেলার মানুষজনদের নিয়মিত খোঁজ নিচ্ছেন।
 
তার প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে একজন লোকও না খেয়ে মারা যাবে না। যার যতটুকু প্রয়োজন ত্রাণ সামগ্রী দেওয়া হবে।

এজন্য তিনি বন্যার পানি সাঘাটা-ফুলছড়ির বিভিন্ন এলাকায় প্রবেশ করার সঙ্গে সঙ্গে স্থানীয় প্রশাসন ও উপজেলা ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধি এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের কড়া নির্দেশ দিয়েছেন। প্রতিটি ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিতে। সে অনুযায়ী কাজও চলছে।

এরআগে গাইবান্ধার সাঘাটার ভরতখালির ভাঙ্গার মোড় এলাকার বন্যা কবলিত মানুষের দুঃখ, দুর্দশা নিয়ে করা প্রতিবেদন ডেপুটি স্পিকারের নজরে আসে এবং সঙ্গে সঙ্গে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধের পাঠিয়ে দেন ক্ষতিগ্রস্তদের দ্রুত সহায়তা দেওয়ার জন্য।

বন্যা শুরু হওয়ার পর প্রতিটি মুহূর্ত এলাকার খোঁজখবর নিচ্ছেন তিনি। এমনকি প্রতি সপ্তাহে ঢাকা থেকে ছুটে যাচ্ছেন তার নির্বাচনী এলাকায়। গ্রামে গ্রামে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াচ্ছেন এবং তাদের সর্বাত্মক সহযোগিতা দিচ্ছেন।
 
বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
এসএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।