ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় ঝুটের ট্রাক থেকে কাপড় জব্দ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
আশুলিয়ায় ঝুটের ট্রাক থেকে কাপড় জব্দ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আশুলিয়া (সাভার): আশুলিয়ার ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় (ডিইপিজেড) ঝুট বোঝাই ট্রাক থেকে অবৈধভাবে পাচারকালে কারখানার সাত টনের অধিক কাপড়সহ ট্রাকটি জব্দ করেছে বেপজা কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে আশুলিয়ার রপ্তানি প্রক্রিয়াকরণ পুরাতন জোন এলাকা থেকে এসব কাপড় জব্দ করা হয়।

বেপজার সিকিউরিটি ইনচার্জ সোয়েব উদ্দিন বাংলানিউজকে জানান, রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা থেকে কারখানার মালামাল নিয়ে অসংখ্য ট্রাক, কাভার্ডভ্যান ও পিকআপ আসা যাওয়া করে।

সেগুলো নিয়মিত তল্লাশি শেষে ছাড়পত্র দেয়া হয়। দুপুরে একটি ঝুট বোঝাই ট্রাক তল্লাশি করা হয়। এসময় ঝুট কাপড়ের নিচে কারখানার সাত টনের অধিক অবৈধ কাপড় পাওয়া যায়। পরে ট্রাকসহ কাপড়গুলো জব্দ করা হয়। কাপড়গুলো কারখানার ঝুট লাইসেন্সধারী ইস্রাফিল এন্টারপ্রাইজের বলে জানান তিনি।

ঢাকা ইপিজেড কাস্টমসের উপ-কমিশনার নাজিউর রহমান বাংলানিউজকে জানান, সাউথ চায়না গ্রুপের অ্যাক্টর স্পোর্টিং কারখানা থেকে ঝুট বোঝাই ট্রাকটি বের হয়। এসময় তল্লাশি চালিয়ে অবৈধভাবে পাচারকালে প্রায় সাত টনের অধিক কাপড় জব্দ করা হয়।

এ ঘটনায় কাস্টমস বাদী হয়ে ওই কারখানার বিরুদ্ধে অবৈধভাবে পণ্য পাচারের অভিযোগে মামলা দায়ের প্রক্রিয়াধীন।

এদিকে ইস্রাফিল এন্টারপ্রাইজের বিরুদ্ধে বেপজা কর্তৃপক্ষ লাইন্সেস বাতিল করার প্রক্রিয়া রয়েছে।

সাউথ চায়না গ্রুপের অ্যাক্টর স্পোর্টিংয়ের অ্যাডমিন ম্যানেজার তারেক বাংলানিউজকে জানান, এ ঘটনায় তিনি অবগত নন। যদি জানতে পারেন তাহলে অবশ্যই বিষয়টি জানাবেন।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
টিএ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।