ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাকেরগঞ্জে শালিস না বসায় বিধবার বিষপান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
বাকেরগঞ্জে শালিস না বসায় বিধবার বিষপান

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে শালিস করতে রাজি না হওয়ায় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের সামনে বিষপান করে আত্মহননের চেষ্টা চালিয়েছেন এক বিধবা।

বুধবার (১৬ আগস্ট) উপজেলার কলসকাঠী ইউনিয়ন পরিষদের সামনে বসে ববিতা মুখার্জী নামে ওই নারী বিষপান করলে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ববিতা কলসকাঠী জমিদার বাড়ির রাধা গোবিন্দ জিউর মন্দির এলাকার প্রয়াত গৌতম মুখার্জীর (বাবুলাল) স্ত্রী।

জমি নিয়ে স্থানীয় একটি কমিটির সঙ্গে তার বিরোধ চলছে। এ নিয়ে আদালত ও সহকারী কমিশনারের (ভূমি) অফিসে মামলাও চলছে ববিতার।

এ বিষয়ে যোগাযোগ করলে কলসকাঠী ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক তালুকদার বাংলানিউজকে বলেন, তখন পরিষদে বসে আমি লিখছিলাম। ববিতা নামের ওই নারী আমাকে মামা ডাকেন। তিনি এসে তার ওই জমির বিষয়ে আমাকে বলেন এবং শালিস ডাকার দাবি তোলেন। তখন আমি জানাই, যেহেতু তিনি নিজেই আদালতে ও এসি-ল্যান্ড অফিসে মামলা করেছেন- তাই এ বিষয়ে এখন আমি কোনো সিদ্ধান্ত দিতে পারি না। আর এটি নিয়ে থানায় একবার উভয়পক্ষকে নিয়ে বসাও হয়েছিলো।

ইউপি চেয়ারম্যান বলেন, এর আগে ববিতা পরিষদে কোনো দিন আসেননি বিধায় আমি তাকে চা খাওয়াতে সাধলে তিনি না বলে একটি বোতল নিয়ে মুখের মধ্যে বিষাক্তদ্রব্য ঢেলে দেন। তৎক্ষণাৎ তাকে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে তাকে বরিশালে পাঠানো হয়।

বোতলটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান আবদুর রাজ্জাক তালুকদার।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিুজর রহমান বাংলানিউজকে বলেন, কলসকাঠী ইউনিয়ন পরিষদে এক নারীর বিষ খাওয়ার খবর শোনার পরে বিষয়টি নিয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

বাংলা‌দেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
এমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।