ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জয় বাংলা স্লোগানই ছিলো মুক্তির সংগ্রামের মন্ত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
জয় বাংলা স্লোগানই ছিলো মুক্তির সংগ্রামের মন্ত্র পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থপনা বিভাগের সচিব কেএম মোজাম্মেল হক

চাঁদপুর: পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থপনা বিভাগের সচিব কেএম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে জয় বাংলা স্লোগানই ছিলো মুক্তির সংগ্রামের মূল মন্ত্র। ওই ভাষণেই তিনি বঙ্গবন্ধু উপাধি পেয়েছেন। তার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিলো। দেশবাসীকে তিনি এত ভালোবাসতেন, বিশ্বাসই করতে পারেননি তাকে সপরিবারে হত্যা করা হবে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে চাঁদপুর জমিন পত্রিকার আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চাঁদপুর সদর উপজেলার বাগাদী চৌরাস্তা চাঁদপুর জমিন কমিউনিটি সেন্টারে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও দেশকে নিয়ে তার যে স্বপ্ন ছিলো তা এখন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করছেন। গত সাড়ে আট বছরে যে উন্নয়ন হয়েছে, তা এখন সকলের সামনে স্পষ্ট।

তিনি আরো বলেন, এখন কমমূল্যে কোনো শ্রমিক পাওয়া যায় না। সরকার পরিকল্পিতভাবে স্বাস্থ্য, শিক্ষা ও খাদ্যে ব্যাপক উন্নয়ন সাধান করেছেন। কৃষি ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে উৎপাদন বৃদ্ধি পেয়েছে। সর্বশেষ সাড়ে ৩ কোটি টন খাদ্য উৎপাদন হয়েছে। দেশের উন্নয়ন ও অগ্রগতিকে আরো সামনের দিকে এগিয়ে নিতে আসুন সকলে মিলে নিজ অবস্থান থেকে কাজ করি।

পত্রিকার সম্পাদক রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার, জেলা মৎস্য কর্মকর্তা মো. সফিকুর রহমান, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জিএম শাহীন, বাগাদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন বিল্লাল গাজী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ‍আগস্ট ১৭, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।