ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্ষের ভেতর থেকেই হুমকি দেয় আত্মঘাতী সাইফুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
কক্ষের ভেতর থেকেই হুমকি দেয় আত্মঘাতী সাইফুল বিস্ফোরণের পর হোটেল ওলিও ইন্টারন্যাশনাল-ছবি-বাংলানিউজ

ঢাকা: পুলিশ বারবার আত্মসমর্পণের আহ্বান জানালেও হোটেল কক্ষের ভেতর থেকে বিস্ফোরণ ঘটানোর হুমকি দেয় আত্মঘাতী জঙ্গি সাইফুল।

হুমকি দেওয়ার পর ১৫ আগস্ট সকাল ৯টা ৪২ মিনিটে চূড়ান্ত অভিযানের সিদ্ধান্ত নেয় সোয়াটের সদস্যরা।

প্রথমে কক্ষটি লক্ষ্য করে সোয়াট সদস্যরা সাতটি টিয়ারসেল নিক্ষেপ করে।

এরপরই কক্ষের ভেতর বোমা বিস্ফোরিত হয়। এতে হোটেলের দরজা-জানালাসহ দেয়াল ভেঙে পড়ে।

পরে জঙ্গি সাইফুল হোটেল কক্ষ থেকে বিস্ফোরকসহ বাইরে এসে আক্রমণের চেষ্টা চালায়। এসময় সাইফুলকে প্রতিহত করতে সোয়াট টিমের সদস্যরা গুলি ছোড়ে এবং তার সঙ্গে থাকা বোমা বিস্ফোরণে সাইফুল নিহত হয়।

হোটেল ওলিও ইন্টারন্যাশনালে পুলিশের জঙ্গিবিরোধী অভিযানের ঘটনায় কলাবাগান থানায় করা মামলার এজাহারে এমনটাই উল্লেখ করেছেন বাদী।

এ ঘটনায় গত বুধবার (১৬ আগস্ট) রাতে কলাবাগান থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ ইমরুল সাহেদ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩) এর ৬(২)/৮/১০/১২/১৩ ধারায় মামলা করেন।  

এ ঘটনার পর থেকে কলাবাগান থানা পুলিশসহ কাউন্টার টেরোরিজম ইউনিটের গোয়েন্দা সদস্যরা সাইফুলের সহযোগীদের গ্রেফতারের জন্য রাজধানীসহ বিভিন্ন স্থানে ব্যাপক তল্লাশি চালাচ্ছে বলে জানায় পুলিশ।  

মামলার এজাহারে বলা হয়, গত ১৫ আগস্ট রাত ৩টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে কলাবাগান থানাধীন পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালের বিভিন্ন কক্ষে তল্লাশি চালানো হয়। তবে হোটেলের চতুর্থ তলার ৩০১ নম্বর কক্ষে বারবার নক করা হলেও না খুলে ভেতর থেকে বলা হয় 'সকালে দরজা খোলা হবে'। পরে সেই কক্ষের জানালা দিয়ে ভেতরে থাকা একটি কালো ব্যাগ ও কিছু তার দেখে সন্দেহ হলে বিষয়টি ঊর্ধ্বতন কর্মতর্তাদের জানানো হয়। পরে দরজায় তালা লাগিয়ে দেওয়া হয়।  

ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত হয়ে সার্বিক বিষয় পর্যালোচনা করে জঙ্গির উপস্থিতি নিশ্চিত হওয়ার পর পরবর্তী অপারেশনের জন্য প্রস্তুতি গ্রহণ করে।  

এজাহারে আরও উল্লেখ করা হয়, ওইদিন ভোর ৪টার দিকে হোটেলে অবস্থানরত ২৩ জনকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়।  

জঙ্গি সাইফুলকে বারবার আত্মসমর্পণের আহ্বান জানানো হলেও সে সাড়া না দিয়ে উল্টো আত্মঘাতী বিস্ফোরণের হুমকি দেয়।  

পরে সোয়াট টিমের সদস্যরা চূড়ান্ত অপারেশন চালায়। আত্মঘাতী বোমায় জঙ্গি সাইফুল নিহত হয়।  

এ বিষয়ে কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াসির আরাফাত খান বাংলানিউজকে বলেন, ঘটনাটির তদন্ত কার্যক্রম চলছে। নিহত আত্মঘাতী জঙ্গির সহযোগীদের গ্রেফতারে চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
এসজেএ/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।