ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরার খেজুরডাঙ্গা বিদ্যালয়কে সবুজ ক্যাম্পাস ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
সাতক্ষীরার খেজুরডাঙ্গা বিদ্যালয়কে সবুজ ক্যাম্পাস ঘোষণা সাতক্ষীরার খেজুরডাঙ্গা বিদ্যালয়কে সবুজ ক্যাম্পাস ঘোষণা

সাতক্ষীরা: সাতক্ষীরা সদর উপজেলার খেজুরডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্যাম্পাসকে সবুজ ক্যাম্পাস ঘোষণা করেছে ‘বড় বন্ধু’রা।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ১৮টি ফলজ বৃক্ষ রোপণ করে বিদ্যালয়ের ক্যাম্পাসকে ‘সবুজ ক্যাম্পাস’ ঘোষণা করা হয়।

এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বড় বন্ধুরা দুটি নারকেল, দুটি কুল, দুটি জলপাই, একটি কামরাঙা, একটি নইল, একটি ছফেদা, দুটি জামরুল, দুটি বাতাবি লেবু, দুটি পেয়ারা ও তিনটি আমড়া গাছের চারা রোপণ করে।

বড় বন্ধুদের সবুজ ক্যাম্পাস ঘোষণার এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবা সরকার, সহকারী শিক্ষক মো. রোকনুজ্জামান, প্রতিভা রানী মণ্ডল, শাহানারা পারভীন, আফরোজা পারভীন, তাহমিনা আক্তার ও শারমিন নাহার।

এছাড়া বড় বন্ধুদের পক্ষে উপস্থিত ছিলেন- নুরুল হুদা, ইনজামামুল হক রানা, শাহরিয়ার আলম, এসানুল হক জুবায়ের, মফিজুল ইসলাম ও সাতক্ষীরা পিটিআইয়ের প্রশিক্ষক দেবাশীষ বসু।

ফেইসবুকে ‘আমরা বন্ধু’ নামে একটি গ্রুপের সদস্যরা নিজেদের অর্থে সাতক্ষীরায় বিদ্যালয় ভিত্তিক বিভিন্ন ক্যাম্পেইন করে বড় বন্ধু নামে পরিচিতি পেয়েছে। এই গ্রুপের সদস্যরা গত দুই বছর ধরে সদর উপজেলার পাঁচটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের খাতা-কলম উপহার দিয়ে আসছে। যা দরিদ্র শিক্ষার্থীদের ঝরে পড়া রোধসহ শিক্ষার উৎসাহ বৃদ্ধিতে ভূমিকা রাখছে। এবারই প্রথম বড় বন্ধুদের উদ্যোগে সদর উপজেলার খেজুরডাঙা স্কুলে বৃক্ষ রোপনের মাধ্যমে সবুজ ক্যাম্পাস শীর্ষক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
এনটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।