ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে আটক জলদস্যুদের দাকোপ থানায় হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
সুন্দরবনে আটক জলদস্যুদের দাকোপ থানায় হস্তান্তর সুন্দরবনে আটক জলদস্যুদের দাকোপ থানায় হস্তান্তর

বাগেরহাট: সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের আন্ধারমানিক খালে র‍্যাবে-৮-এর সঙ্গে জলদস্যুদের বন্দুকযুদ্ধ শেষে আটক দুইজনকে দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেল ৩টায় উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদসহ তাদের দাকোপ থানায় হস্তান্তর করা হয়।

আটক জলদস্যুরা হলেন- সুমন বাহিনীর উপ অধিনায়ক ও মংলা উপজেলার সোনাইতলি গ্রামের তোফান শেখের ছেলে আবুল হোসেন ওরফে আবু তালিব (৩২) ও সাতক্ষীরার শ্যামনগর চাঁদনীমুখী এলাকার আব্দুল মান্নানের ছেলে মিঠু গাজি (৩৪)।

র‍্যাব-৮-এর অধিনায়ক লে. কর্নেল আনোয়ার উজ জামান বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ৮টায় বন্দুকযুদ্ধ শুরু হয়ে প্রায় ১০টা পর্যন্ত চলে। এসময় র‍্যাব সদস্যরা আবু তালিব ও মিঠু গাজিকে আটক করে। পরে ঘটনাস্থল তল্লাশি করে একটি বিদেশি বন্দুক, একটি দেশি পাইপ গান, একটি ওয়ান শুটার গান, একটি রামদা, ১২ বোর বন্দুকের ১৩ রাউন্ড গুলি ও ১১টি গুলির খোসা উদ্ধার করা হয়।

আইনগত প্রক্রিয়া শেষে অস্ত্র ও গোলা বারুদসহ তাদের খুলনার দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

দাকোপ থানার উপ পরিদর্শক (এসআই) মাসুদুর রহমান বাংলানিউজকে বলেন, আবু তালিব ও মিঠু গাজির নামে মামলা হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে তাদের আদালতের মাধ্যমে জেলা হাজতে পাঠানো হবে।

**সুন্দরবনে র‍্যাবের সঙ্গে জলদস্যুদের গুলি পাল্টা গুলি
**সুন্দরবনে বন্দুকযুদ্ধ, অস্ত্রসহ দুই জলদস্যু আটক

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।