ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেরপুরে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
শেরপুরে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

শেরপুর: শেরপুরে বেলাল হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

একই মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর তিন আসামিকে খালাস দেয়া হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) বিকেলে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোছলেহ উদ্দিন এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শ্রীবরদী উপজেলার রানীশিমুল গ্রামের শাহ আলীর ছেলে তারা মিয়া, একই এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে ফজলু এবং টাগরা শেখের ছেলে তোফাজ্জল হোসেন ওরফে টোপা।

অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ইমাম হোসেন ঠাণ্ডু বাংলানিউজকে জানান, দণ্ডপ্রাপ্ত আসামিদের সঙ্গে ঝিনাইগাতী উপজেলার নওকুচি গ্রামের ইমানের পরিবারের বিয়ে সংক্রান্ত বিষয় নিয়ে পারিবারিক শত্রুতা চলে আসছিল। এর জের ধরে ২০০৫ সালের ১০ এপ্রিল ফজলুর সঙ্গে জামতলী বাজারে বাক-বিতণ্ডা হয় ইমানের। সে সময় তিনি ইমানকে দেখে নেয়ার হুমকি দেন।

ওইদিন রাত থেকে ইমানের ছেলে বেলাল হোসেন নিখোঁজ হয়। পরে ১৪ এপ্রিল বাগেরভিটা ও বিলাসপুর গ্রামের মধ্যবর্তী মরাপাগলা নদীর পশ্চিমে লিটন নামে এক ব্যক্তির ধান ক্ষেতে বেলালের মরদেহ পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় বেলালের বাবা ইমান বাদী হয়ে ছয়জনকে আসামি করে ঝিনাইগাতী থানায় মামলা দায়ের করেন। পরে আসামিদের গ্রেফতার করা হলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তারা।

তদন্ত শেষে একই বছরের ১৫ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন ঝিনাইগাতী থানার উপ-পরিদর্শক (এসআই) এসএম শাহাদত হোসেন।

মামলার দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় বাদী, আসামির জবানবন্দি গ্রহণকারী ম্যাজিস্ট্রেট, চিকিৎসকসহ ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক বিকেলে এ আদেশ দেন।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ